ইকুয়েডর ও কলম্বিয়ার বিপক্ষে আছেন নেইমার

0
961

ক্রীড়া ডেস্ক: দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে সবার আগে রাশিয়া বিশ্বকাপের টিকিট পেয়েছে ব্রাজিল। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা বাছাইপর্বের শেষ দুই ম্যাচ হালকা মেজাজে খেলতেই পারে। কোচ তিতেও ইঙ্গিত দিয়েছিলেন তেমনটা- বিশ্বকাপের আগে ঘরোয়া ফুটবলারদের একটু পরীক্ষা নিতে চান তিনি। কিন্তু উল্টো চিত্র দেখা গেল বৃহস্পতিবার দল ঘোষণার পর। ইকুয়েডর ও কলম্বিয়ার বিপক্ষে পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে নামবে ব্রাজিল।

বার্সেলোনা থেকে রেকর্ড দামে প্যারিস সেন্ত জার্মেইয়ে যাওয়ার পর প্রথমবার ব্রাজিলের জার্সি পরবেন নেইমার। আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচের পর আবারও আন্তর্জাতিক ফুটবলে ফিরবেন ২৫ বছর বয়সী। পিএসজির সতীর্থ মারকুইনহোস, দানি আলভেস ও থিয়াগো সিলভার সঙ্গে খেলবেন তিনি।

ফরাসি ক্লাবে নেইমারের চলে যাওয়া সম্পর্কে তিতে বলেছেন, ‘সে নতুন চ্যালেঞ্জ খুঁজছে। তার ভাবনায় ছিল নতুন ক্লাব ও ক্যারিয়ার পরিকল্পনা। আসল ব্যাপার হলো ফুটবল উপভোগ করা। দুটি জিনিস হলো মুখ্য: সমর্থকরা ও খেলোয়াড়। তাকে তার ক্লাবে সুখী হতে দিন। মানিয়ে নেওয়ার ও সেরাটা দেওয়ার সুযোগ দিন।’

নেইমারের সঙ্গে আক্রমণভাগে আছেন গ্যাব্রিয়েল হেসুস, রবার্তো ফিরমিনিয়ো ও তাইসন। আছেন লিভারপুলের ফিলিপ কৌতিনিয়োও। জায়গা পাননি দাভিদ লুইজ ও দগলাস কস্তা। দলে নতুন মুখ গোলরক্ষক এডারসন। রিও অলিম্পিকে ব্রাজিলের স্বর্ণজয়ী দলের লুনা ভিয়েরা সুযোগ পাচ্ছেন জাতীয় দলে।

আগামী ৩১ আগস্ট পোর্তো অ্যালেগ্রেতে ইকুয়েডরকে স্বাগত জানাবে ব্রাজিল। এর পর ৫ সেপ্টেম্বর তারা খেলবে কলম্বিয়ার মাঠে।

ইকুয়েডর ও কলম্বিয়া ম্যাচের ব্রাজিল দল

গোলরক্ষক- অ্যালিসন, এডারসন, ক্যাসিকো; ডিফেন্ডার- দানি আলভেস, ফ্যাগনার, ফিলিপ লুইস, মার্সেলো, মিরান্দা, মারকুইনহোস, থিয়াগো সিলভা, রোদ্রিগো কাইও; মিডফিল্ডার- কাসেমিরো, ফার্নান্দিনিয়ো, পাউলিনিয়ো, রেনাতো অগাস্ত, উইলিয়ান, গিউলিয়ানো, ফিলিপ কৌতিনিয়ো, লুয়ান; ফরোয়ার্ড- নেইমার, গ্যাব্রিয়েল হেসুস, রবার্তো ফিরমিনিয়ো, তাইসন। এসবিএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here