ইন্টার্নি চিকিৎসক ও কর্মচারীদের হাতাহাতি, উভয় পক্ষকে ‌‌শাস্তির সিদ্ধান্ত

0
62

নিজস্ব প্রতিবেদক:যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১১ টায় হাসপাতালের কনফারেন্স রুমে সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন যশোর ২৫০ শয্যা হাসপাতালের স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি এবং পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য।
সভায় গত ১৫ ডিসেম্বর হাসপাতালে ইন্টার্নি চিকিৎসক ও তৃতীয় এবং চতুর্থ শ্রেণীর কর্মচারীদের মধ্যে হাতাহাতি ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন উপস্থাপন করা হয়। তদন্ত কমিটির রিপোর্টের প্রতিবেদনের উপর ভিত্তি করে উভয়পক্ষকে শাস্তির আওতায় আনা হয়েছে। সিদ্ধান্তটি হলো, ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি দিহানকে তার ইন্টার্নশিপ ১৫ দিন বৃদ্ধি করা হবে ও হাসপাতাল কর্মচারী দীপক, মেহেদি, নুরুজ্জামান অন্যত্র বদলি করা হবে।
হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আখতারুজ্জামানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, যশোরের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম, সিভিল সার্জন বিপ্লব হোসেন জয়, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, যশোর পৌরসভার মেয়র হায়দার গনি খান পলাশ, সদর উপজেলা চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী।
সভায় হাসপাতালের অপারেশনের নষ্ট লাইট মেরামত করা, হাসপাতালের ভিতর ইজিবাইক অ্যাম্বুলেন্স পার্কিং নিষিদ্ধ করা, পরিচ্ছন্নতা কর্মী ও কর্মচারী বৃদ্ধি করা, হাসপাতালের ভিতর পুলিশ বক্স স্থাপন, হাসপাতালে পুলিশের সংখ্যা বৃদ্ধি ও পরিত্যক্ত পুলিশ গার্ড রুম নতুন করা ইত্যাদি বিষয়ে আলোচনা হয়।