এখন থেকে বেনোপোলেও মিলবে খুলনা-কলকাতা রুটের ট্রেনের টিকিট

0
316

আরিফুজ্জামান আরিফ।।খুলনা-কলকাতা রুটে সরাসরি চলাচলকারী ‘বন্ধন এক্সপ্রেস’ ট্রেনে বেনাপোল স্টেশন থেকেও কলকাতা যাওয়া যাবে।

আর মাত্র ১দিন পর অর্থাৎ ৮ আগস্ট থেকে এ সুবিধা চালু হচ্ছে। এ দিন বেনাপোল স্টেশন থেকে টিকিট কেটে সরাসরি কলকাতায় যেতে পারবেন যাত্রীরা। রেলওয়ের মহাপরিচালক সামসুজ্জামান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ রেলওয়ের বেনাপোল স্টেশন ম্যানেজার শহিদুল ইসলাম বলেন, এখন বেনাপোল স্টেশন থেকেই যাত্রীরা বন্ধন ট্রেনের টিকিট সংগ্রহ করে কলকাতা যেতে পারবেন। তবে সেক্ষেত্রে তাদের খুলনা-কলকাতা রুটের ভাড়াই দিতে হবে। এক্ষেত্রে এসি বগিতে টিকিট প্রতি যাত্রীদের খরচ হবে দুই হাজার টাকা এবং নন-এসির জন্য এক হাজার ৫০০ টাকা

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জানান, আগে প্রতি বৃহস্পতিবার খুলনা থেকে বেনাপোল হয়ে কলকাতা যেতে শুধু খুলনা ও যশোর থেকে টিকিট কেটে ট্রেনে উঠতে হতো। কিন্তু এখন বেনাপোল স্টেশন থেকেই টিকিট কেটে সরাসরি কলকাতা যাওয়া যাবে।
সূধীজনেরা বলেন,খুলনা-কলকাতা বন্ধন এক্সপ্রেস যখন চালু হয়, তখন থেকে বেনাপোলবাসীর দাবি ছিল তারাও এই ট্রেনে বেনাপোল স্টেশন থেকে টিকিট কিনে কলকাতা যাবেন। দীর্ঘদিন পর হলেও সেই দাবি পূরণ হতে চলছে।তবে

ভাড়াটা অনেক বেশি হয়ে গেছে উল্লেখ করে বলেন, সাধারণ যাত্রীরা ভারতের পেট্রাপোল থেকে ২৫ রুপি দিয়ে বনগাঁ রেল স্টেশনে যান। সেখান থেকে শিয়ালদহ স্টেশন যেতে লাগে মাত্র ২০ রুপি। সেক্ষেত্রে বন্ধন এক্সপ্রেসের ভাড়াটা অনেক বেশি হয়ে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here