কাফনের কাপড় পরে প্রচারণায় বিএনপি প্রার্থী

0
785

বরিশাল প্রতিনিধি : সুষ্ঠু নির্বাচনের দাবিতে কাফনের কাপড় পেচিয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন বিএনপি সমর্থিত ইউপি চেয়ারম্যান প্রার্থী শওকত হোসেন হাওলাদার। তিনি বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠীতে ইউনিয়ন পরিষদের প্রার্থী।

রোববার সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত তিনি একাই ধানের শীষের নির্বাচনী কার্যালয়ে অবস্থান করে এ প্রচারণা চালান। এরপর ওই কাপড়ে ভোটারদের দ্বারে দ্বারে যান।

অভিযোগ রয়েছে, গত শনিবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত কলসকাঠী বিএনপির নির্বাচনী অফিসে দফায় দফায় হামলা ও ভাঙচুরের পর আওয়ামী লীগ প্রার্থীর লোকজন একই স্থানে থাকা আওয়ামী লীগের নির্বাচনী অফিসও ভাঙচুর করে। এরপর বিএনপি’র শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দেয়। গ্রেপ্তার ও হামলার ভয়ে বিএনপির কর্মী-সমর্থক কেউ এলাকায় না থাকায় শওকত হোসেন একাই নির্বাচনী কার্যালয়ে অবস্থান করে ভোট চাচ্ছেন। নির্বাচন পর্যন্ত তিনি এভাবে একাই প্রচারণা চালিয়ে যাবেন বলে জানান।

শওকত হোসেন হাওলাদার বলেন, ২০ অক্টোবর কলসকাঠী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। এ উপ-নির্বাচনে ধানের শীষের প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে লড়ছেন তিনি। কলসকাঠী ইউনিয়নবাসী এ নির্বাচনে তাকে ধানের শীষে ভোট দিয়ে চেয়ারম্যান নির্বাচিত করবেন। তার এই জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে আওয়ামী লীগ প্রার্থী ফয়সাল ওয়াহিদ মুন্না তালুকদার ও তার কর্মী-সমর্থকরা দিশেহারা।

তিনি বলেন, শনিবার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়ার নেতৃত্বে যুবলীগ ও ছাত্রলীগের বহিরাগত ২/৩ শতাধিক নেতাকর্মী লাঠিসোটা নিয়ে কলসকাঠী বাজারে বিএনপির প্রধান নির্বাচনী কার্যালয়ে হামলা ও ভাঙচুর চালায়। এতে তাদের ৫ নেতাকর্মী আহত হয়। তারা শুধু বিএনপির নির্বাচনী কার্যালয়ে হামলা করেই ক্ষান্ত হয়নি। কলসকাঠী ইউনিয়ম বিএনপির ৪ নং ওয়ার্ড বিএনপির সভাপতি মনির তালুকদারের ঔষধের ফার্মেসি, ইউনিয়ন স্বেচ্ছাসবক দলের সাংগঠনিক সম্পাদক খোকন আকনের দোকান, বিএনপি নেতা হারুনের মুরগির দোকান, তৈয়বের চালের দোকান, যুবদল নেতা লিটনের চায়ের দোকান ভাঙচুর ও মালামাল লুটপাট করে।

এ ঘটনাকে ভিন্নখাতে নিতে আওয়ামী লীগ প্রার্থী তাদের দলীয় অফিস ভাঙচুর করে বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দেয়ার অপচেষ্টা করছে বলে জানান বিএনপি প্রার্থী শওকত হোসেন হাওলাদার।

শওকত হোসেন আরও বলেন, আওয়ামী লীগ প্রার্থীর হামলা-ভাঙচুরের কারণে আমার কর্মী-সমর্থকরা এলাকাছাড়া। তারপরও সুষ্ঠু নির্বাচন হলে আমি বিপুল ভোটে নির্বাচিত হবো। তিনি প্রশাসনের কাছে সুষ্ঠু নির্বাচনের দাবি জানান।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফয়সাল ওয়াহিদ মুন্না তালুকদার তাদের বিরুদ্ধে আনিত সকল অভিযোগ অস্বীকার করে বলেন, শনিবার বিএনপির লোকজন ইউনিয়ন আওয়ামী লীগ অফিস ভাঙচুর করেছে। সবকিছু মিলিয়ে বাকেরগঞ্জের কলসকাঠীতে উপ-নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। যে কোনো মুহূর্তে ফের সংঘর্ষের আশঙ্কা রয়েছে।