কুমিল্লায় বোনের গায়ে কেরোসিনের আগুন দেয়ার অভিযোগ

0
370

মনির হোসেন,কুমিল্লা : পারিবারিক সম্পত্তি নিয়ে দ্বন্দ্বের জের ধরে কুমিল্লা মহানগরীর রাজগঞ্জ এলাকায় বোনের গায়ে কেরোসিন ঢেলে আগুন জ্বালিয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে ভাইয়ের বিরুদ্ধে। বুধবার সন্ধ্যায় রাজগঞ্জ ‘আফতাব ব্রাদার্স’ এর সামনে এ ঘটনা ঘটে। এ সময় শতশত সাধারণ মানুষ ঘটনাস্থলে ভিড় জমান। এ ঘটনায় থানায় অভিযোগ করবেন বলে জানিয়েছেন ঘটনার শিকার বোন নাছরিন পারভিন বিথী ওরফে বাবু। আফতাব ব্রাদার্সের সম্পত্তি সমবন্টন ও কেরোসিন ঢালার ঘটনা নিয়ে এ পরিবারে মাঝে উত্তেজনা বিরাজ করছে।
জানা যায়, দীর্ঘ ২৫ বছর যাবত পারিবারিক সম্পত্তি বঞ্চিত ৬ ভাই-বোন সম্পত্তি ভাগের দাবিতে গতকাল মানববন্ধন করতে আসেন আফতার ব্রাদ্রার্সের সামনে। এসময় সম্পত্তি দখলে রাখা ভাই নাছিম উদ্দিন আহমেদ দোলন মানববন্ধনে আসা তার ছোট বোন নাছরিন পারভিন বিথীর গায়ে কেরোসিন ঢেলে আগুন জ্বালিয়ে দেয়ার চেষ্টা করেন বলে অভিযোগ করা হয়।
তবে অভিযোগ অস্বীকার করে দোলন বলেন, ‘আমি কারো গায়ে কেরোসিন ঢালিনি। আমি চাই পারিবারিক বিষয়টি আদালতের মাধ্যমেই সুরাহা হোক।’
দোলনের ছোট বোন নাছরিন পারভিন বিথী (বাবু) অভিযোগ করে বলেন, আমার গাঁয়ে কেরোসিন ঢেলে আগুন দেয়ার চেষ্টা করেছে আমার ভাই নাছিম উদ্দিন আহমেদ দোলন। সবাই দেখেছে কেরোসিনের গন্ধ এখনো গায়ে লেগে রয়েছে। তিনি অভিযোগ করেন, আফতাব ব্রাদার্সসহ অন্য সম্পত্তি প্রায় ২৫ বছর ধরে ৮ ভাই-বোন এর সম্পত্তি দুই ভাই আফতাব উদ্দিন আহমেদ ও নাছিম উদ্দিন আহমেদ ভোগ করছে। সম্পত্তি পাওয়ার প্রতিবাদ করে মানববন্ধনের জন্য ব্যানার নিয়ে এসে দাড়ালে আমার গায়ে কেরোসিন ঢেলে আমাকে জ্বালিয়ে দিতে চেয়েছে। তিনি বলেন- ‘পৈত্রিক সম্পত্তি দাবি করা কি আমার অপরাধ?’
পারিবারিক সম্পত্তি বন্টনের বিষয়টি আদালতের মাধ্যমে সমাধান চান বলে জানিয়েছেন অভিযুক্ত নাছিম উদ্দিন আহমেদ (দোলন)। অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, আমি কোনো কেরোসিন দেইনি। তারা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছে। আমি চাই এটা আইনগত সমাধান হোক। আইনগতভাবে সমাধান হলে আমার কোনো আপত্তি নেই।
পারিবারিক এ বিষয়টি সমাধান হওয়া উচিত বলে উল্লেখ করে রাজগঞ্জ খাদি ঘরের মালিক প্রদীপ কুমার রাহা (কান্তি) বলেন, তারা আপন ভাই-বোন। বর্তমানে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে এটা আমরা প্রত্যাশা করি না। যদি তাদের বিবেক, জ্ঞান, সম্মানবোধ থেকে থাকে তাহলে আমি মনে করি এই বিষয়টি সমাধান হওয়া উচিত। না হয়, যেকোনো সময় বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here