কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও বিদায় অনুষ্ঠানের মধ্যে দিয়ে শেষ হলো ই-স্টারস একাডেমির ২০১৯ সালের পাঠদান কর্মসূচী

0
527

নিজস্ব প্রতিবেদক : বৃহস্পতিবার যশোর ডা. আব্দুর রাজ্জাক মিউ: কলেজ মিলনায়তন ছিলো কচিকাচাদের মিলনমেলা। টানা এক বছর পাঠদান শেষে প্রায় অর্ধ-সহশ্রাধিক কোমলমতি শিক্ষার্থী ও তাদের অবিভাবক মিলিত হয় একসাথে। যশোরের ই-স্টার একাডেমির শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান শেষে কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও অবীভাবক সমাবেশের মধ্যে দিয়ে সাঙ্গ হয় এ মিলনমেলার।
রাজশাহী মেডিকেল কলেজের সাবেক প্রফেসর অর্থোপেডিক সার্জন ডা. হারুন অর রশিদের সভাপতিত্বে এ মিলনমেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোমলমতি শিক্ষার্থীদের দিক নির্দেশনা দেন ডা. আব্দুর রাজ্জাক মিউ: কলেজের অধ্যক্ষ জেএম ইকবাল হোসেন। এ সময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য দেন যশোর মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক পঙ্গু হাসপাতালের পরিচালক ডা: এ্ এইচ এম আব্দুর রউফ, গ্রামের কাগজের সম্পাদক মোবিনুল ইসলাম মোবিন, একাডেমির পরিচালক প্রভাষক এম আব্দুল গনিসহ আরো অনেকে। এ সময় শিক্ষার্থী এবং তাদের অবীভাবকরাও ভাগ করে নেয় তাদের অনুভ’তি। এর মধ্যে অবীভাবক হাসি আক্তার এবং সেলিনা আক্তারসহ শিক্ষার্থী তাইয়েবা বিনতে মিজান, মেধা ও শাওলিসহ আরো অনেকে।
বক্তব্য শেষে ২০১৮ সালে যারা প্রাথমিক শিক্ষা সমাপনিতে ট্যালেন্টপুলে প্রথম জান্নাতুল মাওয়া, দ্বিতীয় আহনাফিয়া রায়হান ও সানজিদা সেজুতি এবং যৌথভাবে তৃতীয় হয়েছেন নাজিফা ইয়াসমিন, সাদিয়া রহমান দিবা এবং কাজী আয়েশা জান্নাত জোতির হাতে তুলে দেওয়া হয় সন্মান সূচক ক্রেস্ট। অনুষ্ঠানে ২০১৯ সালের শিক্ষা সমাপনির প্রায় ৫ শতাধিক পরীক্ষাথীদের হাতে তুলে দেওয়া হয় শিক্ষা উপকরণ।
উল্লেখ্য এই একাডেমি থেকে ২০১৫ সালে ৭৮ জন এবং ২০১৬ সালে ৮২ জন, ২০১৭ সালে ৭৫ জন এবং ২০১৮ সালে ৭২জন শিক্ষার্থী বৃত্তি লাভ করে।