কেশবপুরে শিক্ষকের উপর হামলা আসামীকে আটকের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন ইউএনও অফিস ঘেরাও

0
401

কেশবপুর প্রতিনিধিঃযশোরের কেশবপুর ভালুকঘর আজিজিয়া ফাজিল মাদ্রাসার আরবি প্রভাষক হাদিউজজ্জামান সোহাগের উপর হামলা করা হয়েছে। হামলার ঘটনায় জড়িত সন্ত্রাসীকে গ্রেফতারের দাবিতে বুধবার মাদ্রাসার শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে মানববন্ধন ও ইউএনও অফিস ঘেরাও কর্মসূচী পালন করেছে। আহত ওই শিক্ষক বর্তমান কেশবপুর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। চিকিৎসারত অবস্থায় তিনি জানান, মাদ্রাসার দূর্ণীতির প্রতিবাদ ও কিছুতথ্য সংগ্রহ করায় ভারপ্রাপ্ত অধ্যক্ষের ছেলের নেতৃত্বে তার উপর হামলা করা হয়। এ ঘটনায় কেশবপুর থানায় অভিযোগ করা হয়েছে।
জানা গেছে, হাদিউজ্জামান সোহাগ ওই মাদ্রাসায় এনটিআরসিএ‘র আরবী প্রভাষক হিসেবে কর্মরত রয়েছেন। চলতি বছর জানুয়ারী মাসে তার সাথে ওই মাদ্রাসায় আরও ৪ জন যোগদান করেন। তারা হলেন, মানছুরা খাতুন, ফতেমা খাতুন, সালমা খাতুন ও ছায়েরা খাতুন। এ সময় ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল হাই ভয় দেখিয়ে পদ অনুযায়ী তাদের কাছ থেকে লাখ লাখ টাকার অর্থ বাণিজ্য করেন। এসবের প্রমানপত্র রেকর্ড করে রাখেন প্রভাষক হাদিউজজ্জামান সোহাগ। ওই সব প্রমানপত্র পাওয়ার জন্যে অধ্যক্ষ তাকে বারবার তাগিদ দেয়ার পরও তথ্য প্রমাণ ফেরৎ না দেয়ায় গত ১৬ সেপ্টেম্বর এক পর্যায়ে প্রভাষক হাদিউজজ্জামান সোহাগকে কারণ দর্শানো নোটিশ প্রদান করেন। নোটিশের জবাব দেয়ার আগেই ১৭ সেপ্টেম্বর মাদ্রাসা ছুটির পর মসজিদের সামনে পৌছলে অধ্যক্ষ আব্দুল হাই এর ছেলে আব্দুল্লাহ আল মাহাফুজ তার গতি রোধ করে কাঠের বাটাম দিয়ে এলোপাতাড়ি মারপিট করে গুরুতর জখম করে। এ সময় তার মোবাইলে থাকা রেকর্ড নষ্ট করতে মোবাইল ফোন ভেঙে নষ্ট করে দেয়া হয়। আহত অবস্থায় এলাকাবাসি তাকে উদ্ধর করে কেশবপুর উপজেলা হাসপাতালে ভর্তি করেন।
এ ঘটনা জানাজানির পর বুধবার ওই মাদ্রাসার ছাত্র ছাত্রীরা ক্লাস বর্জন করে সন্ত্রাসী আব্দুল্লাহ আল মাহাফুজকে আটকের দাবিতে মাদ্রাসার সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে।তারপরে বিক্ষোভকারি শিক্ষার্থীরা ৬ কিলোমিটার পথ হেটে বেলা সাড়ে ১১টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ঘেরাও করে তার শাস্তির দাবি জানায়। এ সময় উপজেলা নির্বাহী অফিসার অবরোধকারিদের উদ্দেশ্যে বলেন, ‘অপরাধির বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এ আশ্বাস পেয়ে শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করে।’ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা আব্দুল হাই বলেন, এনটিআরসিএ’র শিক্ষকদের কাছ থেকে টাকা নেয়ার কথা মিথ্যা। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রবিউল ইসলাম বলেন, শিক্ষার্থীরা নির্বাহী অফিসারের কার্র্যালয়ের সামনে আসার পর নির্বাহী অফিসার শিক্ষার্থীদের আশ্বস্ত করে থানা পুলিশকে হামলাকারীকে আইনামলে আনার কথা বলেন। এ ব্যাপারে কেশবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শাহিন বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here