ক্যাসিনো কারবারিদের ব্যাংক হিসাব স্থগিত

0
394

নিজস্ব প্রতিবেদক : গ্রেফতারকৃত যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া ও গোলাম কিবরিয়া শামীম ওরফে জিকে শামীমসহ সব ক্যাসিনো কারবারিদের ব্যাংক হিসাব স্থগিত (ফ্রিজ) করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টিলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

একই সঙ্গে পাঁচ কর্ম দিবসের মধ্যে জি কে শামীমের ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে সংস্থাটি। বিএফআইইউ-এর প্রধান আবু হেনা মোহাম্মদ রাজি হাসান সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অর্থ পাচার ও সন্দেজনক লেনদেন প্রতিরোধে ক্যাসিনো কারবারিদের ব্যাংক হিসাব স্থগিত রাখতে দেশে কার্যরত ব্যাংকগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে। গ্রেফতার হওয়া যুবলীগ নেতাদের বিরুদ্ধে কোনো অনিয়ম পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।
ব্যাংকগুলোতে পাঠানো চিঠিতে বলা হয়েছে, খালেদ মাহমুদ, জিকে শামীমের স্ত্রী, সন্তান ও মা বাবার ব্যাংক হিসাব স্থগিত রাখার পাশাপাশি ৫ কর্ম দিবসের মধ্যে সব তথ্য বিএফআইইউকে জানাতে হবে।

ব্যাংকগুলোর কাছ থেকে প্রয়োজনীয় তথ্য পাওয়ার পরে বিএফআইইউ অভিযুক্তদের ব্যাংক হিসাবে কীভাবে লেনদেন হয়েছে তা খতিয়ে দেখবে বলে জানান আবু হেনা মোহাম্মদ রাজি হাসান।

তিনি বলেন, পরবর্তীতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বিষয়টি জানানো হবে। সন্দেহজনক লেনদেন প্রমাণিত হলে হিসাবগুলো জব্দ করা হবে।

সম্প্রতি যুবলীগ নেতা খালেদ মাহমুদ ও জি কে শামীমকে গ্রেফতার করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ দুই নেতার গ্রেফতারের পর রবিবার জি কে শামীমের ব্যাংক হিসাব থেকে বিপুল পরিমাণ অর্থ তোলার জন্য কয়েকটি চেক জমা হলে ব্যাংকগুলো কেন্দ্রীয় ব্যাংকের দ্বারস্থ হয়। পরে আটকে দেয়া হয় এসব চেক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here