খাগড়াছড়িতে ৭২ ঘণ্টার হরতাল চলছে

0
338

নিজস্ব প্রতিবেদক : অপহৃত তিন বাঙালী ব্যবসায়ীকে উদ্ধার ও মাইক্রোবাস চালক সজীবের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে খাগড়াছড়িতে ৭২ ঘণ্টার হরতাল শুরু হয়েছে।

হরতালের কারলে আজ সকাল থেকে জেলার দূরপাল্লা ও অভ্যন্তরীণ সড়কে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এছাড়া বন্ধ রয়েছে অধিকাংশ দোকান। সকালে হরতালকারীরা সদর উপজেলা পরিষদের সামনে রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রর্দশন করে। এছাড়া বিভিন্ন স্থানে পিকেটিং করতে দেখা গেছে।

খাগড়াছড়ি সিনিয়র অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাউদ্দিন জানিয়েছেন, হরতালের কারণে যাতে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে, সে জন্য জেলার গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জেলার মাটিরাঙ্গা থেকে নিখোঁজ তিন বাঙ্গালীর মুক্তি ও মাইক্রোবাস চালক সজীবের হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে শনিবার এক কালো পতাকা মিছিল ও বিক্ষোভ সমাবেশ করে পার্বত্য অধিকার ফোরাম ও বৃহত্তর পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ। এ সমাবেশে আজ রবিবার থেকে ৭২ ঘণ্টার হরতালের ডাক দেয় সংগঠন দুটি।

উল্লেখ্য, রাঙ্গামাটির জেলায় শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠানে যাওয়ার পথে বেতছড়ি এলাকায় দুর্বৃত্তদের ব্রাশ ফায়ারে ৫ জন নিহত হন। তার মধ্যে মাইক্রোবাস চালক সজীবও নিহত হন। এছাড়া গত ১৬ এপ্রিল খাগড়াছড়ি জেলার মাটিরাঙা উপজেলার বাসিন্দা তিন বাঙালি কাঠ ব্যবসায়ী মো. সালাউদ্দীন, মো. বাহার মিয়া (ড্রাইভার) ও মহরম আলী কাঠ ক্রয়ের উদ্দেশে জেলার মহালছড়ির মাইসছড়িতে গেলে সেখান থেকে নিখোঁজ হন। ১৯ দিন পরও তাদের উদ্ধার করতে পারেনি প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here