খালেদা বলেছেন, সুষমা তা শুনেছেন : মির্জা ফখরুল

0
491

ম্যাগপাই নিউজ ডেস্ক : বাংলাদেশের বর্তমান রাজনৈতিক অবস্থা ও নির্বাচন নিয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের কথা হয়েছে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, খালেদা বলেছেন, সুষমাও তা শুনেছেন।

রবিবার রাতে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে সুষমার সঙ্গে বৈঠকের পর তিনি একথা জানান। তবে ৪৫ মিনিট দীর্ঘ বৈঠকে খালেদার সঙ্গে তার একান্তে কোনো বৈঠক হয়নি বলেও জানান বিএনপি মহাসচিব।

ভারতের পররাষ্ট্রমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে মির্জা ফখরুল বলেন, ‘তারা (ভারত) মনে করে-ভারত একটি গণতান্ত্রিক দেশ। তারাও চান অন্যান্য দেশ-বিশেষ করে প্রতিবেশী দেশগুলোতে গণতান্ত্রিক চর্চা থাকুক। গণতান্ত্রিক পদ্ধতিতেই সরকার নির্বাচিত হোক। একই সঙ্গে ভবিষ্যত নির্বাচনও যাতে সুষ্ঠু ও নিরপেক্ষ হয় সে বিষয়ে আশা প্রকাশ করেন সুষমা। ’

বৈঠকে রোহিঙ্গা ইস্যু নিয়েও আলোচনা হয় বলে জানান বিএনপি মহাসচিব। সুষমা স্বরাজ বলেছেন, ‘আমরাও (ভারত) চাই রোহিঙ্গারা তাদের নিজ দেশে ফেরত যাক। ভারত মিয়ানমারের ওপর চাপ অব্যাহত রেখেছে।
চাপ অব্যাহত রেখেছে গোটা বিশ্বও। ভারত আশা করে রোহিঙ্গারা নিরাপদ পরিবেশে নিজ দেশে ফেরত যাবে।

এর আগে রাত ৮টায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এ বৈঠক শুরু হয়। বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here