গণমাধ্যমকে বস্তুনিষ্ঠ তথ্য পরিবেশনের আহ্বান তথ্যমন্ত্রীর

0
601

নিজস্ব প্রতিবেদক : গণমাধ্যমকে বিশ্বস্ত, বস্তুনিষ্ঠ ও পবিত্র থাকার পাশাপাশি মিথ্যাচার, গুজব ও খণ্ডিত তথ্য পরিবেশন থেকে বিরত থেকে গণতন্ত্রকে জঙ্গি সন্ত্রাসের উৎপাত থেকে রক্ষা করার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আজ শনিবার ঝালকাঠি প্রেসক্লাবের সুবর্ণজয়ন্তী উৎসবের উদ্বোধনী বক্তব্যে তিনি এ কথা বলেন।

গণতন্ত্র ও গণমাধ্যম একই হাতের এপিঠ-ওপিঠ বলে মন্তব্য করে তিনি বলেন, আজকে গণমাধ্যম এবং শেখ হাসিনার সরকার হাত ধরাধরি করে দেশের শত্রু জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও যুদ্ধাপরাধী চক্রের বিরুদ্ধে লড়াই চালাচ্ছে। লড়াইয়ে আমরা অনেক দূর জিতেছি, ওরা কোণঠাসা হয়ে গেছে। তবে লড়াই এখনো চলছে। অনুষ্ঠানের প্রধান অতিথি শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি অসাম্প্রদায়িক জঙ্গিবিরোধী, সাম্প্রদায়িকতা-বিরোধী এবং জাতীয় চার মূল নীতির ভিত্তিতে দেশকে এগিয়ে নিতে সক্ষম হচ্ছি।

দুই মন্ত্রী বেলুন ও পতাকা উড়িয়ে সকালে প্রেসক্লাব চত্বরে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় সাংবাদিক, সরকারি-বেসরকারি কর্মকর্তা, রাজনৈতিক ও সামাজিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণির মানুষ অংশ নেন। পরে স্থানীয় শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও সম্মাননা স্মারক বিতরণ অনুষ্ঠান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উৎস উদযাপন কমিটির আহ্বায়ক ও হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের প্রেসিডেন্ট অ্যাডভোকেট মনজিল মোরসেদ।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. মিজানুল হক চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here