গৃহ নির্মাণ ঋণের জন্য যবিপ্রবির ত্রিপক্ষীয় চুক্তি সই

0
387

নিজস্ব প্রতিবেদক : শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ৪ শতাংশ সরল সুদে গৃহ নির্মাণ ঋণের জন্য অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ ও অগ্রণী ব্যাংকের সাথে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (যবিপ্রবি) একটি ত্রিপক্ষীয় সমঝোতা স্মারক চুক্তি সই হয়েছে। গতকাল রোববার বাংলাদেশ সচিবালয়ের অর্থ বিভাগের সভা কক্ষে এ চুক্তি সই হয়।
দেশের পাবলিক বিশ^বিদ্যালয়সমূহের জন্য ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে গৃহ নির্মাণ ঋণ নীতিমালার ২০১৯-এর আওতায় গৃহ নির্মাণ ঋণ প্রদান কার্যক্রম শুরু হয়েছে। এরই প্রেক্ষিতে বাংলাদেশ সচিবালয়ের অর্থ বিভাগের সভা কক্ষে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ ও অগ্রণী ব্যাংকের সঙ্গে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ত্রিপক্ষীয় সমঝোতা স্মারক চুক্তি সই হয়।
চুক্তিতে অর্থ মন্ত্রণালয়ের পক্ষে অতিরিক্ত সচিব মো. এখলাছুর রহমান, অগ্রণী ব্যাংকের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহম্মদ শামস্-উল ইসলাম এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষে বিশ^বিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ আব্দুল মজিদ স্বাক্ষর করেন। এ সময় অর্থ বিভাগের অতিরিক্ত সচিব বিশ^জিত ভট্টাচার্য্য খোকন এনডিসি, উপ-সচিব মোছা. নাজনীন সুলতানা, যবিপ্রবির উপ-রেজিস্ট্রার মোহাম্মদ এমদাদুল হক, উপ-পরিচালক (অর্থ) জি এম দ্বীন মোহাম্মদ, অগ্রণী ব্যাংকের মহাব্যবস্থাপক মো. মনোয়ার হোসেন এফসিএ, ড. আব্দুল্লাহ আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন। এই চুক্তির আওতায় যবিপ্রবির স্থায়ীভাবে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ স্থান ও বেতন স্কেলের গ্রেড অনুযায়ী গৃহ নির্মাণের জন্য অগ্রণী ব্যাংক থেকে ৪ শতাংশ সরল সুদে সর্বোচ্চ ৭৫ লাখ টাকা পর্যন্ত ঋণ সুবিধা পাবেন।