চৌগাছার ভারত সীমান্ত থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

0
400

নিজস্ব প্রতিনিধি

যশোর চৌগাছার কাবিলপুর গ্রাম এবং ভারতের নো-ম্যান্সল্যান্ডের কপোতাক্ষ নদে ভাসমান অবস্থায় পঁচে দুর্গন্ধযুক্ত অজ্ঞাতনামা একব্যক্তির (৪০) মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। দুই তিনদিন আগেই তাঁকে মেরে ফেলা হয়েছে বলে পুলিশ ও স্থানীয়দের ধারণা।

মঙ্গলবার (৩মে) বিকাল পাঁচটার দিকে লাশটি নদ থেকে উদ্ধার করে চৌগাছা থানায় নেয় পুলিশ।

স্থানীয় ইউপি চেয়ারম্যদশপাকিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) নুর উন নবী জানিয়েছেন, মঙ্গলবার বেলা ১১টার দিকে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ চৌগাছার শাহাজাদপুর বিজিবি ক্যাম্পে চৌগাছার কাবিলপুর মাঠ এবং ভারতের লক্ষীপুর প্রাথমিক বিদ্যালয়ের মাঝদিয়ে প্রবাহিত কপোতাক্ষ নদে একটি অজ্ঞাত লাশ ভেসে রয়েছে বলে সংবাদ দেয়। পরে বিজিবি এবং স্থানীয় ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান বিষয়টি চৌগাছা পুলিশকে জানায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রায় তিন কিলোমিটার নদে ভাসিয়ে নিয়ে এসে কাবিলপুর গ্রাম থেকে লাশটি উদ্ধার করে। এসময় উদ্ধারকৃত ব্যক্তির ট্রাউজারের পকেট থেকে বাংলাদেশি টাকার কয়েকটি নোট, একটি গ্যাস লাইটার উদ্ধার হয়।

উদ্ধারের পর চৌগাছা থানার উপ-পরিদর্শক (এসআই) বিপ্লব সরকার লাশটির সুরাহতল প্রতিবেদন করেন। তিনি জানান লাশটি অজ্ঞাত হলেও সেটি মুসলিম লাশ। তিনি জানান ময়নাতদন্তের পর বলা যাবে কিভাবে তাঁর মৃত্যু হয়েছে।

চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ বিষয়টির সত্যতা নিশ্চত করে বলেন, চৌগাছার কাবিলপুর ভারতীয় সীমান্তবর্তী নো-ম্যান্সল্যান্ডে / জিরো লাইনে কপোতাক্ষ নদে ভাসমান অবস্থায় অজ্ঞাতনামা একব্যক্তির (৪০) মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সেটি ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হবে।

স্থানীয়দের ধারণা উদ্ধার ব্যক্তি চোরাকারবারির সাথে জড়িত ছিলেন। ভারতীয় বিএসএফ বা স্থানীয়রা মেরে ফেলে সেটি নদে ভাসিয়ে দিয়েছেন। অথবা মেরে অন্য কোথাও রেখে দিয়েছিলেন। পরে গন্ধ ছড়িয়ে পড়ায় নদে ভাসিয়ে দেয়।