চৌগাছায় অবৈধভাবে বালু তোলার সময় মেশিনসহ সরঞ্জাম জব্দ

0
283

নিজস্ব প্রতিনিধি

যশোরের চৌগাছায় এবার কপোতাক্ষ নদ থেকে বালু উত্তোলনের সময় দুটি মেশিন, বেশ কয়েকটি পাইপ এবং নদীতে নামার ফলাসহ বালু উত্তোলোনের সরঞ্জামাদি জব্দ করা হয়েছে।
বুধবার (৯ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার তাঁহেরপুরে কপোতাক্ষ নদের উৎপত্তিস্থলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইরুফা সুলতানার নেতৃত্বে অভিযান চালানো হয়। এসময় পুলিশ সদস্য ছাড়াও তাঁর অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অভিযানের খবর পেয়ে বালু উত্তোলনকারীরা মেশিন ও সরঞ্জামাদি ফেলে রেখে পালিয়ে যাওয়ায় ওইসব সরঞ্জামাদি জব্দ করা হয়।
চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা বলেন, কপোতাক্ষ নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে বুধবার দুপুরে উপজেলার তাহেরপুরে এলাকায় অভিযান চালানো হয়। এসময় মেশিন ও সরঞ্জামাদি ফেলে রেখে পালিয়ে যায় বালু উত্তোলনকারীরা। সেখান থেকে বালু তোলার কাজে ব্যবহৃত দুটি মেশিন ও বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়েছে। তিনি আরও জানান এই বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে। একইসাথে অন্যস্থানে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধেও অভিযান চালানো হবে।
এদিকে তাহেরপুরে বালু তোলা মেশিনসহ সরঞ্জামাদি জব্দ হলেরও পেটভরা ও নারায়নপুরে বালু উত্তোলন থেমে নেই। বুধবারও এসব স্থানে বালু তোলা হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।