চৌগাছায় স্বাধীনতা দিবসে হাসপাতালের কর্মকর্তা কর্মচারি লাঞ্চিতের ঘটনায় লিখিত অভিযোগ

0
709

চৌগাছা (যশোর) প্রতিনিধি

যশোরের চৌগাছায় ৫০তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের চৌগাছা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ও কর্মচারি লাঞ্চিত করার ঘটনায় লিখিত অভিযোগ দিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড.লুৎফুন্নাহার লাকি। তিনি বলেন,এটি শুধুমাত্র সরকারের একটি সেবামূলক প্রতিষ্ঠানকে অপমান করা না পুরো সরকারকেই অপমান করা হয়েছে। তাই সরকারের কাছে এ ঘটনার সুষ্ঠ তদন্ত ও বিচার চেয়েছি।

ড.লুৎফুন্নাহার লাকি বলেন স্বাধীনতার সুবর্ন জয়ন্তী ও জাতীয় দিবসে শহরের মুক্তিযুদ্ধ ভাস্কর্যে শ্রদ্ধাঞ্জলি প্রদানের সময় স্থানীয় একটি পত্রিকার সাংবাদিক শাহানুর আলম উজ্জল চৌগাছা ৫০ শয্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও কর্মকর্তাদের সাথে অসৌজন্যমূলক ও মারমুখি আচরণ করেন। শাহানুর আলম উজ্জল মাইকে চৌগাছা উপজেলা ৫০ শয্যা হাসপতালের ফুলের ডালি ছোট বলে কটাক্ষ করেন এবং হাসপাতালের ডাক্তার-কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতিবাজসহ নানা আপত্তিকর বক্তব্য দেন। তার আপত্তিকর বক্তব্যের প্রতিবাদ করলে শাহানুর আলমের নেতৃত্বে চৌগাছা সাব-রেজিষ্ট্রি অফিসের দলিল লেখক বাবলুর রহমান ও জামিল হোসেনসহ আরো বেশ কিছু যুবক আরএমও ডা. আরিফকে লাঞ্চিত করেন। এঘটনার প্রতিবাদ করলে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. কামাল হোসেন, উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা.বিজয় কুমার অধিকারী, হাসপাতালের কর্মকর্তা আসাদুজ্জামান, যশোর জেলা কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার অ্যাসোসিয়েশন সাধারন সম্পাদক মুক্তার হোসেন ও চৌগাছা উপজেলা সম্পাদক নান্নু মিয়ার উপর মারমুখি হয়ে ওঠেন তারা।

এ বিষয়ে শুক্রবার স্থানী সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) অধ্যাপক ডা. নসির উদ্দিন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রকৌশলি এনামুল হক লিখিত অভিযোগ দেয়ার পরামর্শ দিয়েছিলেন।

তাদের পরামর্শক্রমেই শনিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিতভাবে অভিযোগ পাঠানো হয়েছে। এবং আগামীকাল স্বাস্থ্য মন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে ইমেইলের মাধ্যমে প্রেরন করা হবে বলে নিশ্চিত করেছেন ড.লুৎফুন্নাহার লাকি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রকৌশলি এনামুল হক হাসপাতেলের অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন।