চৌগাছায় ৩ দিন ব্যাপি সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ শেষে সনদ প্রদান

0
505

প্রতিনিধি প্রতিনিধি

যশোরের চৌগাছায় ৩ দিন ব্যাপি সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থী সাংবাদিকদের মাঝে সনদ প্রদান করা হয়েছে।
২৭ নভেম্বর (শুক্রবার) বিকাল সাড়ে তিনটায় চৌগাছা উপজেলা পরিষদ হল রুমে এক অনুষ্ঠানে এই সনদ বিতরণ করা হয়।
এর আগে ২৫-২৭ নভেম্বেবর তিন দিন ব্যাপি প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)র আয়োজনে চৌগাছা উপজেলা পরিষদ হল রুমে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান।
চৌগাছা প্রেসক্লাবের সভাপতি জিয়াউর রহমান রিন্টুর সভাপতিত্বে ও এইচএম ফিরোজের সঞ্চালনায় বক্তৃতা করেন পিআইবির প্রশিক্ষক ও বাংলাভিশন টেলিভিশনের সিনিয়র নিউজ এডিটর রুহুল আমীন রুশদ, প্রশিক্ষক পারভীন সুলতানা রাব্বী, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব ডিবিসি টেলিভিশনের যশোর প্রধান সাকিরুল কবীর রিটন, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি দৈনিক জনকন্ঠের স্টাফ রিপোর্টার ও যমুনা টেলিভিশনের যশোর প্রধান সাজেদ রহমান বকুল। সাংবাদিকদের মধ্যে অনুভূতি জানিয়ে বক্তৃতা করেন দৈনিক আমাদেরসময়ের চৌগাছা প্রতিনিধি আজিজুর রহমান, চৌগাছা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সমাজের কথার চৌগাছা প্রতিনিধি প্রভাষক অমেদুল ইসলাম ও হুমায়ূন কবীর সোহেল।
৩ দিন ব্যাপি এই বুনিয়াদি প্রশিক্ষণে চৌগাছা উপজেলায় কর্মরত ৩৫ জন বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি এবং শিক্ষণবিশ সাংবাদিক অংশ নেন। প্রশিক্ষক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে, বাংলাভিশন টেলিভিশনের সিনিয়র নিউজ এডিটর রুহুল আমীন রুশদ এবং পিআইবির প্রশিক্ষক ও এই প্রশিক্ষণ কর্মশালার সমন্বয়কারী পারভীন সুলতানা রাব্বী।