চৌগাছা আ.লীগের ৮ ইউনিয়ন কমিটি বিলুপ্ত, আগামী ৫ দিনের মধ্যে আহবায়ক কমিটি

0
314

চৌগাছা (যশোর) প্রতিনিধি

যশোরের চৌগাছার ৮টি ইউনিয়ন কমিটি বিলুপ্ত ঘোষনা করেছে উপজেলা আওয়ামী লীগ। বিলুপ্ত কমিটিগুলো হলো ফুলসারা, পাশাপোল, সিংহঝুলী, ধুলিয়ানী, জগদীশপুর, পাতিবিলা, হাকিমপুর ও নারায়ণপুর ইউনিয়ন।
শনিবার (২২মে) সকাল থেকে একটানা সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত চৌগাছা উপজেলা পরিষদ হল রুমে উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভাশেষে রাতে সাংবাদিদের সাথে এক ব্রিফিংয়ে এসকল কথা জানানো হয়।
মেয়াদউত্তীর্ণ হওয়ায় ইউনিয়ন কমিটিগুলো বিলুপ্ত হয়েছে বলে জানিয়েছেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী। পাশাপাশি আগামী ৫দিনের মধ্যে এসব ইউনিয়নে ৫সদস্যের আহবায়ক কমিটি ঘোষণা করা হবে বলেও জানানো হয়।
এছাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় ৪টি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিদ্ধান্তগুলি হলো (ক) উপজেলার সকল উন্নয়নমূলক কর্মকান্ড সংসদ সদস্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সমন্বয়ে সম্পন্ন করতে হবে। (খ) যে সকল শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়েছে সে সকল শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির সভাপতি মনোনয়ন দেয়ার বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যানের সাথে সমন্বয় করে সংসদ সদস্য ডিও লেটার দেবেন। এক্ষেত্রে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রধানরা যেহেতু মাস্টার্স পাশ, এ বিষয়টি মাথায় রেখে সমন্বয় করে সভাপতি পদে মনোনয়ন দিতে হবে। (গ) উপজেলায় দলের সাংগঠনিক ও রাজনৈতিক কর্মকান্ড পরিচালনায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যানের সাথে সমন্বয় করে পরিচালনা করবেন। (ঘ) দলের সকল সহযোগি সংগঠন (যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলালীগ, কৃষকলীগ, যুবমহিলালীগ, মৎসজীবিলীগসহ অন্যান্য) তাদের কর্মকান্ড পরিচালনা ও কর্মসূচি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের সাথে পরামর্শ করে পালন করবেন। (অর্থাৎ কোন ইউনিয়নে সহযোগি সংগঠনের কোন কর্মসূচি পালন করার সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের সাথে আলোচনা করতে হবে। সভাপতি ও সম্পাদক ওই ইউনিয়নের আওয়ামী লীগ নেতাদের এ বিষয়ে অবহিত করবেন।)
এসময় ব্রিফিং মঞ্চে স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন, চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, চৌগাছা পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল এবং উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মাহবুবুল আলম রিংকু উপস্থিত ছিলেন।
সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরীর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন।
অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজান কবীর, পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সদস্য নূর উদ্দিন আল মামুন হিমেল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নাজনীন নাহার পপি, উপজেলা আওয়ামী লীগের জেষ্ঠ সহ-সভাপতি সহিদুল ইসলাম মিয়া, সহ-সভাপতি সিরাজুল ইসলাম রাজ, কাউন্সিলর আতিয়ার রহমান, হাফিজুর রহমান, আলতাফ হোসেন, শাহ আলম সরকার, যুগ্ম সম্পাদক ও জগদীশপুর ইউপি চেয়ারম্যান তবিবর রহমান খান, এসএম সাইফুর রহমান বাবুল ও মাস্টার তারিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সোলাইমান হোসেন, হুমায়ূন কবীর সোহেল ও পাশাপোল ইউপি চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ, সাবেক জেষ্ঠ সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, সাবেক যুগ্ম সম্পাদক মাস্টার সিরাজুল ইসলাম ছাড়াও উপজেলা আওয়ামী লীগের ৭১ সদস্যে বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির বিভিন্ন সম্পাদক ও সদস্যরা উপস্থিত থেকে বক্তৃতা করেন।