চ্যাম্পিয়ন ভারতকে মাটিতে নামালো টাইগার যুবারা

0
407

ক্রীড়া ডেক্স : যুব এশিয়া কাপে মালয়েশিয়াকে বিশাল ব্যবধানে হারানোর আজ মঙ্গলবার ভারতের বিরুদ্ধেও বড় জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। কুয়ালালামপুরে প্রথম রাউন্ডের গুরুত্বপূর্ণ এই ম্যাচটি ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে বাংলাদেশের যুবারা জিতে নিয়েছে ৪ ওভার আর ৮ উইকেট হাতে রেখে।

এই হারে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে ভারত। ফলে আগের তিন আসরের চ্যাম্পিয়নদের মাটিয়ে নামিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে উঠে গেছে সাইফ, পিনাক ও হৃদয়রা। আগামী বৃহস্পতিবার সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। পরদিন দ্বিতীয় সেমিফাইনালে আফগানিস্তানের প্রতিপক্ষ নেপাল।

এদিন, বৃষ্টি-বাধায় নির্ধারিত ৩২ ওভারে ৮ উইকেটা হারিয়ে ১৮৭ রান সংগ্রহ করে ভারতের যুবারা। জবাবে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা এনে দেন দুই ওপেনার পিনাক ঘোষ-নাঈম শেখ। ওপেনিং জুটিতে ৮২ রান যোগ করে জয়ের পথে দলকে অনেকটা এগিয়ে রাখেন তারা।

এরপর ৮২ রানে নাঈম ও ১০৮ রানে সাইফের উইকেট হারালেও কোনো বিপদ হতে দেয়নি পিনাক ও আগের ম্যাচের সেঞ্চুরিয়ান তৌহিদ হৃদয়। দু’জনের অবিচ্ছিন্ন ৮৩ রানের জুটিতে ৮ উইকেটের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পিনাক ও হৃদয়।

৭৭ বলে অপরাজিত ৮১ রান করেন পিনাক এবং ৩২ বলে ২ চার আর ৪ ছক্কায় ৪৮ রানে অপরাজিত থাকেন হৃদয়।

ভারত অনূর্ধ্ব-১৯ দল: ৩২ ওভারে ১৮৭/৮ (রানা ১৫, কালরা ১, অনুজ ৩৪, পরাগ ১৯, হার্ভিক ২, অভিষেক ৯, সালমান ৩৯*, দারশান ১৩, শিবা ১৭, মানদিপ ৭*; হাসান ০/২৮, অনিক ০/৩৪, নাঈম ২/৩৮, রবিউল ৩/৪৩, আফিফ ২/৩৮)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: (লক্ষ্য ৩২ ওভারে ১৮৮ রান) ২৮ ওভারে ১৯১/২ (পিনাক ৮১*, নাইম ৩৮, সাইফ ১৬, হৃদয় ৪৮*; আর্শদীপ ০/৪৬, দারশান ০/৩১, মানদীপ ২/৩৬, শিবা ০/৩০, পরাগ ০/১৬, অভিষেক ০/৩০)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here