‘জঙ্গি আস্তানা’ ঘিরে অভিযানে নিহত ২ আহত ৩ পুলিশ সদস্য

0
361

নিজস্ব প্রতিবেদক, ঝিনাইদহ : ঝিনাইদহের মহেশপুর উপজেলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অভিযানে সন্দেহভাজন দুই জঙ্গির নিহত হওয়ার তথ্য দিয়েছে পুলিশ। আজ রোববার ভোর থেকে উপজেলার এসবিকে ইউনিয়নের বজ্রাপুর গ্রামে জঙ্গিবিরোধী এই অভিযান শুরু হয়।

সন্দেহজনক জঙ্গি আস্তানার আশপাশের এলাকায় আজ সকাল থেকে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। এ-সংক্রান্ত ঘোষণা মাইকে প্রচার করা হচ্ছে।

পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহমেদ একটি বেসরকারি টিভি চ্যানেলকে বলেছেন, অভিযানের মধ্যে অন্তত দুই জঙ্গি নিহত হয়েছে। আর পুলিশের দুই সদস্য আহত হয়েছেন।

সকালে ঝিনাইদহের পুলিশ সুপার মিজানুর রহমান বলেছিলেন, অভিযানে এক জঙ্গি নিহত হয়েছে। বাড়ির ভেতরে আরেক জঙ্গি নিহত হয়ে থাকতে পারে বলে তাঁরা ধারণা করছেন। স্থানীয়রা জানান, ঘিরে রাখা বাড়ির মালিকের নাম জহুরুল ইসলাম। পুলিশ জানায়, জহুরুল ইসলামসহ তিনজনকে আটক করা হয়েছে। তিনি আরো জানান, মহেশপুর উপজেলার বজ্রাপুর গ্রামের হঠাৎপাড়া এলাকায় জনৈক জহুরুলের বাড়িতে জঙ্গি আস্তানার খোঁজ পেয়ে শনিবার রাতে বাড়িট ঘিরে ফেলে পুলিশ ও পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা। রোববার ভোরে সেখানে অভিযান শুরু হয়। এক পর্যায়ে আত্মঘাতী দুই জঙ্গি সুইসাইড ভেস্ট পরা অবস্থায় পুলিশ সদস্যদের দিকে এগিয়ে যেতে চাইলে পুলিশ তাদের লক্ষ্য করে গুলি করে। এ সময় জঙ্গিরা নিজেদের শরীরে বেঁধে রাখা বোমার বিস্ফোরণ ঘটায়। এতে দুই জঙ্গি ঘটনাস্থলেই মারা যায়।

তিনি জানান, বিস্ফোরণে পুলিশের তিন সদস্য— অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হক, এসআই মহসিন ও এএসআই মজিবর আহত হয়।

পাশের বাড়ির মালিক হাসেম আলীর ভাষ্য, ভোর পাঁচটার দিকে ঘুম থেকে উঠে আশপাশে প্রচুর পুলিশ দেখতে পান তিনি। অভিযানের একপর্যায়ে বিস্ফোরণের শব্দ শুনেছেন তিনি।

স্থানীয় কয়েকজন বাসিন্দা নাম প্রকাশ না করে বলেন, ঘিরে রাখা বাড়ি থেকে তাঁরা গুলি ও বিস্ফোরণের শব্দ শুনেছেন।

ঘটনাস্থলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন সংস্থা রয়েছে। আছেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

এদিকে ঝিনাইদহ সদর উপজেলার লেবুতলা এলাকায় একটি বাড়িতে জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান চালিয়ে একজনকে আটক করা হয়েছে পুলিশ সূত্রে জানা গেছে। তবে এ বিষয়ে এখন পুলিশের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো বক্তব্য আসেনি।

এর আগে গত মাসে ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি গ্রামে আব্দুল্লাহ নামে ধর্মান্তরিত এক ব্যক্তির বাড়ি ঘিরে অভিযান চালায় আইন-শৃঙ্খলা বাহিনী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here