জাতির পিতা ও প্রধানমন্ত্রীকে কুটুক্তি করায় যশোর শিক্ষা বোর্ডের গাড়ির চালককে কারণ দর্শানো নোটিশ

0
472

বিশেষ প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে গালিগালজ ও কুটুক্তি করার অভিযোগে যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের গাড়ি চালক শেখ দুলালকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে। আর চেয়ারম্যানের গাড়ি থেকে তাকে অন্য গাড়িতে বদলি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কর্তৃপক্ষ।
শিক্ষাবোর্ডের সচিব ড.মোল্লা আমীর হোসেন সাংবাদিকদের জানান, শিক্ষাবোর্ডের চতুর্থ শ্রেণীর কর্মচারি মুন্সি মফিজুর রহমানের লিখিত অভিযোগের প্রেক্ষিতে আমার স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে গাড়ি চালক শেখ দুলালকে কারণ দর্শানো নোটিশ দিয়ে শোকজ করা হয়েছে। পত্রে তিন কার্যদিবসের মধ্যে জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। জবাব পাওয়ার পরবতীতে তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্তের অভিযোগ প্রমানিত হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
শিক্ষাবোর্ড সূত্রে জানা যায়, সোমবার সচিবের কাছে মুন্সি মফিজুর রহমান এই অভিযোগের প্রেক্ষিতে শেখ দুলালের বিরুদ্ধে লিখিত আবেদন করেন। অভিযোগে তিনি উল্লেখ করেন ‘চেয়ারম্যানের গাড়ি চালক শেখ দুলাল বেশ কয়েকটি বিল ভাউচার নিয়ে তত্ত্ববধায়ক শাখায় আসেন। তার কাগজপত্রগুলো সংশ্লিষ্ট শাখায় টেবিলের উপর অভদ্রভাবে চেলে দিয়ে বলেন দ্রুত বিলগুলোর পাস করে দেন। আমি তখন তাকে বলি অপনি এমন ব্যবহার করছেন কেন। তারপর সে উত্তোজিত ভাষায় আমাকে রাজাকার বলে গালিগালজ করতে থাকে। এক পর্যায়ে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিশ্রী ভাষায় গালিগালজ ও কুটুক্তি করতে থাকে।’
এ বিষয়ে শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ আব্দুল আলীম বলেন, জাতির পিতা ও বর্তমান প্রধানমন্ত্রীকে নিয়ে কুচুক্তি ও গালিগালাজ করার অভিযোগ প্রমানিত হলে দুলালের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া তাতে কোন সন্দেহ নেই। একটা লিখিত অভিযোগ পাওয়া গেছে। সাথে সাথে তাকে কারণ দর্শানো নোটিশের মাধ্যমে তাকে শোকজ করা হয়েছে। শোকজের জবাব পাওয়ার পর তদন্ত কমিটি করা হবে। তাতে প্রমানিত হলে দুলালকে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে। পরবতীতে যেন কেউ এ ধরণের আচারণ প্রদর্শন করার সাহস না পায়।
এ বিষয়ে শেখ দুলালের কাছে জানতে চাইলে তিনি অস্বীকার করে বলেন, আমি জাতির পিতা ও প্রধানমন্ত্রীকে নিয়ে কোনো কুচুক্তি করিনি। এটা সম্পূর্ণ মিথ্যা। মুন্সি মফিজুর রহমান মিথ্যা কথা বলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here