জিয়ার জন্মস্থানে ধানের শীষের প্রার্থী রইলো না

0
696

বগুড়া প্রতিনিধি : প্রয়াত রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মভূমি খ্যাত বগুড়া-৭ আসনে বিএনপির কোন প্রার্থী আর রইল না। ঐ আসনে দাখিল হওয়া বিএনপির ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে জেলা রিটার্নিং অফিসার।

রোববার (২ ডিসেম্বর) দুপুরে বগুড়া জেলা প্রশাসকের সভাকক্ষে যাচাই বাছাইকালে মামলায় সাজাপ্রাপ্ত আসামী হওয়ায় খালেদা জিয়ার মনোনয়ন, উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ না করায় অপর দুই প্রার্থী মোরশেদ মিলটন ও সরকার বাদলের মনোনয়ন বাতিল ঘোষণা হয়।

এদিকে মোরশেদ মিলটনের মনোনয়ন বাতিল হওয়ায় বিএনপির নেতাকর্মীরা জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বিক্ষোভ করেছে। এসময় বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, সিপার আল বখতিয়ার, মেহেদী হাসান হিমু প্রমুখ।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ জানান, মামলায় সাজা হওয়ায় দণ্ডিত অপরাধী হিসেবে বেগম খালেদা জিয়া ও উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ না করায় অপর দুই প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

বগুড়া-৭ আসনে বিএনপির বিকল্প প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিলকারী মোরশেদ মিলটন জানান, তিনি ২৮ নভেম্বর পদত্যাগ করেছেন। তার মনোনয়ন অন্যায়ভাবে বাতিল করা হয়েছে। তিনি আপিল করবেন বলে জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here