টানা দ্বিতীয় জয় ভারতের

0
314

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়াকে ৩৬ রানে হারিয়ে চলতি বিশ্বকাপে টানা দ্বিতীয় জয় তুলে নিল ভারতে। ভারতের দেয়া ৩৫৩ রানের টার্গেটে খেলতে নেমে সবকটি উইকেট হারিয়ে ৩১৬ রান তুলতে সক্ষম হয় অজিরা।

হারলেও অসি ব্যাটসম্যানরাও বলতে গেলে ম্যাচটাকে একেবারে ক্লোজ করে নিয়ে এসেছিল। কিন্তু নিয়মিত বিরতিতে উইকট পড়তে থাকার কারণে, শেষ পর্যন্ত লক্ষ্যে পৌঁছাতে পারেনি তারা।

হারলেও স্মিথ (৬৯) ওয়ার্নার (৫৬) ও খাজা (৪২) ও ক্যারির (৫৫*) অসাধারণ ব্যাটিং দৃঢ়তায় ম্যাচটিকে জয়ের কাছাকাছি নিয়ে গিয়েছিল অস্ট্রেলিয়া।

এর আগে ওভালে এই ম্যাচে ভারত করে ৩৫২ রানের বিশাল সংগ্রহ। শিখর ধাওয়ানের (১১৭) সেঞ্চুরি ও বিরাট কোহলির ৮২ রানের ওপর ভর করেই এই বড় সংগ্রহ গড়ে ভারত। আর রোহিত শর্মা ৫৭ ও হার্দিক পান্ডিয়া ৪৮ রান করে আউট হন। সাবেক অধিনায়ক ধোনি করেন ২৭ রান।

অস্ট্রেলিয়ার বোলাররা খুব একটা সুবিধা করতে পারেননি ভারতীয় ব্যাটসম্যানদের সামনে। কেউই খুব বড় কোনো সাফল্য পাননি।

প্রথম দুই ম্যাচে আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছে অস্ট্রেলিয়া। এবার অ্যারন ফিঞ্চের দলের সামনে বড় বাধা ভারত।

অন্যদিকে বিশ্বকাপে এ পর্যন্ত একটি ম্যাচ খেলেছে ভারত। রোহিত শর্মার শতকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬ উইকেটে সহজ জয় পায় বিরাট কোহলির দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here