ঢাকার মঞ্চে তাপসের সঙ্গী কৈলাশ খের ও অদিতি সিং

0
278

বিনোদন ডেস্ক : ‘মিউজিক ফর পিস’ অর্থাৎ ‘শান্তির জন্য সংগীত’ স্লোগান নিয়ে দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক সংগীতায়োজন করছে গানবাংলা। তারই ধারাবাহিকতায় বিশ্ব শান্তি দিবসে আগামী ২১ সেপ্টেম্বর রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে ‘মিউজিক ফর পিস শীর্ষক’ শিরোনামে এক বিশেষ কনসার্টের আয়োজন করেছে গান বাংলা।

এই কনসার্টে গান গাইবেন ভারতীয় সংগীতশিল্পী কৈলাশ খের, কৌশিক হোসেন তাপস ও অদিতি সিং শর্মা। এর আগে গানবাংলা টিভির জনপ্রিয় সংগীতায়োজন ‘উইন্ড অব চেঞ্জ’-এ ইতিমধ্যেই বাংলা গান কণ্ঠে ধারণ করে শ্রোতাদের চমকে দিয়েছিলেন কৈলাশ খের। এবার ‘মিউজিক ফর পিস’ স্লোগানের স্বপক্ষে দাঁড়িয়ে লাইভ কনসার্টে গাইবেন এ শিল্পী।

অন্যদিকে, ভারতীয় প্লেব্যাক গায়িকা হিসেবে সুপরিচিত অদিতি সিং শর্মাও একই আয়োজনে গান করেছেন। এই প্রথম তিনি লাইভ পারফর্মেন্স করতে আসছেন বাংলাদেশে। নিজ দল ‘তাপস এন্ড ফ্রেন্ডস’ নিয়ে মঞ্চ মাতাবেন কৌশিক হোসেন তাপসও। এছাড়াও এ আয়োজনে বাদ্যযন্ত্র হাতে পারফর্ম করবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বাজিয়ে অ্যামাডিয়াস, শিভামনি, সঞ্জয় দাস, আরশাদ খান প্রমুখ। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন ভারতীয় উপস্থাপিকা শিনা চৌহান।

গানবাংলা টিভির ব্যবস্থাপনা পরিচালক ও সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপস বলেন, ‘মিউজিক ফর পিস’ অর্থাৎ ‘শান্তির জন্য সংগীত’ স্লোগান নিয়ে বিশ্বময় গানে গানে শান্তির বার্তা পৌঁছে দেয়ার লক্ষ্যে গানবাংলা টিভির আন্তর্জাতিক সংগীত আয়োজন ‘উইন্ড অব চেঞ্জ’ ইতিমধ্যেই বিশ্বময় সমাদৃত হয়েছে। তারই ধারাবাহিকতায় সুরে সুরে শান্তির বার্তা পৌঁছে দিতে বিশ্ব শান্তি দিবসে এ বিশেষ কনসার্টের আয়োজন করা হচ্ছে।’

গানবাংলা টেলিভিশনের চেয়ারম্যান ফারজানা মুন্নি জানান, আসন সংখ্যা সীমিত হওয়ায় কনসার্টটি সকলের জন্য উন্মুক্ত নয়। কেবলমাত্র আমন্ত্রিত বিশেষ অতিথিরাই এটি উপভোগ করতে পারবেন।

গানবাংলা টিভির এমন উদ্যোগের স্বীকৃতিস্বরূপ প্রতিষ্ঠানটির দুই অধিকর্তা তাপস ও মুন্নি সম্প্রতি অর্জন করেছেন ‘মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কার-২০১৮’ ও ভারতের অত্যন্ত মর্যাদাপূর্ণ সম্মাননা ‘দাদা সাহেব ফালকে এক্সলেন্সি অ্যাওয়ার্ড ২০১৮।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here