ঢাকা উত্তর আওয়ামী লীগের সভাপতি বজলুর রহমান, সম্পাদক কচি

0
273

নিজস্ব প্রতিবেদক : ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছে শেখ বজলুর রহমান এবং সাধারণ সম্পাদক হয়েছেন এস এম মান্নান কচি।
শনিবার বিকালে রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলের মাধ্যমে তাদের নির্বাচিত করা হয়।

এর আগে, রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বেলা ১১টায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
নতুন সভাপতি শেখ বজলুর রহমান ওয়ার্ড আওয়ামী লীগ থেকে শুরু করে মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরে তিনি ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নির্বাচিত হন। গত কমিটিরও তিনি সহ-সভাপতির দায়িত্বে ছিলেন।

অন্যদিকে, ছাত্রলীগের মাধ্যমে রাজনীতিতে হাতেখড়ি হয় নতুন সাধারণ সম্পাদক এস এম মান্নান কচির।
১৯৮৩-৮৪ সালে তিনি বৃহত্তম মিরপুর থানা ছাত্রলীগের সভাপতি ছিলেন। পরে অবিভক্ত ঢাকা মহানগর ছাত্রলীগের সহ সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ১৯৯৭ সালে অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের কার্যকরী সদস্যসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ আগের কমিটির এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাকদ ছিলেন কচি। এছাড়া তিনি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর সহ সভাপতি।