তনুশ্রী-রাখির পাল্টাপাল্টি মামলা!

0
489

জলসা ডেস্ক : বলিউডের শক্তিমান অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তুলে গোটা ইন্ডাস্ট্রিতে আলোচনা-সমালোচনার ঝড় বইয়ে দেন অভিনেত্রী তনুশ্রী দত্ত। মাস খানেক আগে একটি টেলিভিশন শো’তে গিয়ে তনুশ্রী অভিযোগ করেন, দশ বছর আগে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির সেটে তাকে হেনস্তা করেন নানা পাটেকর।

এরপর থেকেই বলিউডে যৌন হেনস্তার বিরুদ্ধে সরব হতে থাকেন অন্য অভিনেত্রীরা। অনেকেই মুখ খুলেছেন। এরইমধ্যে হেনস্তার অভিযোগে অভিযুক্ত হয়েছেন বলিউডের বেশ কয়েকজন নামজাদা অভিনেতা, নির্মাতা ও গায়ক। ‘#মি টু’ ক্যাম্পেইনে অংশ নিয়ে অভিনেত্রী ও নারী কলাকুশলীরা তাদের সঙ্গে ঘটে যাওয়া ঘটনাগুলোর বর্ণনা দিচ্ছেন। আর বাকিরা প্রতিবাদকারীদের পাশে দাঁড়াচ্ছেন।

নানা পাটেকরের বিরুদ্ধে অভিযোগ তোলার পর তনুশ্রীর পক্ষেও অনেকে অবস্থান নিয়েছেন। তবে বাধ সাধেন বিতর্কিত অভিনেত্রী রাখি সাওয়ান্ত। তিনি তনুশ্রীর নামে যাচ্ছেতাই মন্তব্য করে বলেন, নানা পাটেকর খুব ভালো মানুষ। তিনি এই ধরণের কাজ করেননি। ওই ছবির সেটে আমিও ছিলাম।

তনুশ্রীর নামে শ্রুতিকটু ভাষায় মন্তব্যও করেছিলেন রাখি। আর তাই রাখির বিরুদ্ধে মানহানির মামলা করেন। সোমবার (২২ অক্টোবর) রাখির বিরুদ্ধে ১০ কোটি রুপির মানহানির মামলা দায়ের করেছেন তনুশ্রী।

এবারও ঘটলো পাল্টা ঘটনা। তনুশ্রীর নামেও মামলা করবেন বলে জানিয়েছেন রাখি সাওয়ান্ত। তিনি জানিয়েছেন, নানা পাটেকর কিংবা রাজ ঠাকরে’দের সঙ্গে না পেরে উঠে আমার পেছনে পড়েছে তনুশ্রী। সে আমার বিরুদ্ধে ১০ কোটির মামলা করেছে। তার বিরুদ্ধে আমি ৫০ কোটি রুপির মানহানির মামলা করবো।

যৌন হেনস্তার বিরুদ্ধে চলমান ‘#মি টু’ প্রতিবাদের প্রসঙ্গে রাখি সাওয়ান্ত বলেন, এই আন্দোলন ভুল পথে যাচ্ছে। কিছু মহিলা তাঁদের ব্যাংক ব্যালেন্স বাড়ানোর জন্য এই প্রচারণাকে অন্যায়ভাবে ব্যবহার করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here