তালার মাগুরা যুব সংঘের খেলা মাঠের জমি আবারও জোর দখলের চেষ্টা : জনমনে ক্ষোভ

0
475

তালা প্রতিনিধি : তালার মাগুরা যুব সংঘ’র নিয়ন্ত্রনাধিন খেলার মাঠের জমি আবারও জোর দখলে মরিয়া হয়ে উঠেছে এলাকার একটি দূর্বৃত্ত চক্র। প্রশাসনের নির্দেশনার প্রতি বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে দূর্বৃত্তরা খেলার মাঠের জমি দখল করাকে কেন্দ্র করে এলাকার ক্রীড়া সংগঠকদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়েছে।
মাগুরা যুব সংঘের সাধারন সম্পাদক শেখ আব্দুল আলীম নিটোল জানান, মাগুরা বাজার সংলগ্নে অবস্থিত মাগুরা যুব সংঘের খেলার মাঠটি এলাকার একটি ঐতিহ্যবাহী খেলার মাঠ হিসেবে স্বীকৃত। এলাকার যুব সমাজ এই মাঠে প্রতিদিন খেলা করে এবং এখানে বড় বড় বিভিন্ন টূর্নামেন্ট অনুষ্ঠিত হয়। এছাড়া এলাকার বৃহৎ ওয়াজ মাহফিল অত্র খেলার মাঠে অনুষ্ঠিত হয়। অথচ খেলার মাঠের উত্তর পাশের নদী সংলগ্নের প্রায় দেড় বিঘা জমি দখল করার জন্য দীর্ঘদিন ধরে অপচেষ্টা চালাচ্ছে সেলিম হোসেন খাঁ নামের এক দূর্বৃত্ত। সেলিম খাঁ মাগুরাডাঙ্গা গ্রামের মৃত. নওয়াব আলী খাঁ’র ছেলে। সেলিম খাঁ’র বিরুদ্ধে সংখ্যালঘুদের উপর হামলা, মাদক সেবন ও বিক্রি, দখলবাজী, দাঙ্গাবাজী ও সন্ত্রাসী কর্মকান্ডে লিপ্ত থাকার অভিযোগ রয়েছে। একারনে তার বিরুদ্ধে থানায় একাধিক মামলাও রয়েছে। সূত্রে জানাগেছে, পুলিশ প্রশাসনের চলমান মাদক বিরোধী অভিযান শুরু হবার পর থেকেই সেলিম খাঁ এলাকা ছেড়ে গাঁ ঢাকা দিয়েছে। কিন্তু তারই ইন্দনে মাগুরা যুব সংঘের নিয়ন্ত্রনাধিন খেলার মাঠের জমির মধ্যে দেড় বিঘা জমি জোর দখল শুরু করেছে দূর্বৃত্ত সেলিমের ভাই আজিবর খাঁ।
জানাগেছে, ইতোপূর্বে সেলিম খাঁ ও তার লোকজন মাগুরা যুব সংঘের খেলার মাঠের জমি জোর দখল চেষ্টা করলে সেসময় বিভিন্ন পত্রিকায় বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশিত হয়। এছাড়া মাগুরা যুব সংঘের নেতৃবৃন্দ প্রশাসনের নিকট অভিযোগ করলে উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থল পরিদর্শন করেন এবং জমি দখলের চেষ্টা বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহন করেন। কিন্তু সেই ঘটনার কয়েক মাস পার হতে না হতেই আত্মগোপনে থাকা সেলিম খাঁ তার ভাই আজিবর খাঁকে দিয়ে জমি জোর দখল করাচ্ছে। ইতোমধ্যে আজিবর খাঁ মাঠের উত্তর পাশের প্রায় দেড় বিঘা জমি দখল করে সেখানে চাষাবাদের প্রক্রিয়া শুরু করেছে। এঘটনায় বাঁধা দেওয়ায় দূর্বৃত্তরা মাগুরা যুব সংঘের নেতৃবৃন্দদের উপর হামলা চালায় এবং নানাবিধ হুমকি প্রদান করে। এঘটনায় খেলার মাঠটি রক্ষা সহ দূর্বৃত্তদের কবল থেকে সরকারি জমি উদ্ধার করার জন্য সংশ্লিষ্ট উর্দ্ধতন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন মাগুরা যুব সংঘের ক্ষুব্ধ নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here