তালায় দলিত’র উদ্যোগে প্রশিক্ষনার্থী নারীদের মাঝে মুরগী বিতরন

0
387

বি. এম. জুলফিকার রায়হান, তালা : মুরগী পালনের মাধ্যমে গ্রামের দরিদ্র নারীদের স্বাবলম্ভী করার লক্ষ্যে, উপজেলার বিভিন্ন এলাকার ৬০জন নারীকে “মুরগী প্রজনন ও পরিচর্যা”া বিষয়ক প্রশিক্ষন প্রদান পূর্বক তাদের প্রত্যেকের মাঝে ৮টি করে মুরগী বিতরন করা হয়েছে।

দাতা সংস্থা সানজিনো-ইতালী এর সহযোগীতায়, বেসরকারী সংস্থা দলিত’র উদ্যোগে এবং সংস্থার টেকনিক্যাল এন্ড প্রাকটিক্যাল স্কিল ফর ইয়ুথ ইমপাওয়ারমেন্ট (টিপসি) প্রকল্পের আওতায় উক্ত মুরগী বিতরন করা হয়।

রোববার সকালে তালাস্থ দলিত অফিস চত্বরে উপকারভোগী নারীদের মাঝে ৪৮০টি সোনালী জাতের মুরগী বিতরন অনুষ্ঠান প্রকল্প ব্যবস্থাপক ফাহমিদা খাতুন’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মুরগী বিতরন উদ্বোধন করেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইসলামকাটী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুভাষ সেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন জাহান ও তালা রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক বি. এম. জুলফিকার রায়হান।

এসময় অন্যান্যের মধ্যে দলিত কর্মকর্তা মুকুল দাশ, গোপীনাথ দাশ, শাওন শাহা, উপকারভোগী নারী নমীতা রানী ও পদ্মাবতী প্রমুখ বক্তৃতা করেন। এসময় উপকারভোগী নারীরা সহ সংশ্লিষ্ট নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here