তৃতীয় দিনের মতো চৌগাছায় জাগরণী চক্রের স্কুলপর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত

0
392

সংবাদ বিঞ্জপ্তি : পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা জাগরণী চক্র ফাউন্ডেশন তার কর্মএলাকায় বাস্তবায়ন করছে ‘সাংস্কৃতিক ও ক্রীড়া বিষয়ক কর্মসূচি’। এর অংশ গতকাল শনিবার (২৮ অক্টোবর, ২০১৭) যশোরের চৌগাছা উপজেলায় পাতিবিলা হাজী শাহজাহান আলী মাধ্যমিক বিদ্যালয়ে তৃতীয় দিনের মতো অনুষ্ঠিত হয়েছে ‘স্কুলপর্যায়ে শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত গাওয়া, সুন্দর হাতের লেখা, ছবি আঁকা, কবিতা আবৃত্তি ও গল্পবলা প্রতিযোগিতা’।

প্রতিযোগিতার উদ্বোধন করেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. ওলিয়ার রহমান। এসময় উপস্থিত ছিলেনজাগরণী চক্র ফাউন্ডেশনের সমন্বয়কারী নরোত্তম নাথ, সাংস্কৃতিক ও ক্রীড়া বিষয়ক কর্মসূচির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জুবায়ের আহমেদ সহ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

৫ টি বিষয়ে প্রতিযোগিতায় অংশ নেয় বিদ্যালয়টির শতাধিক শিক্ষার্থী। শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত গাওয়া প্রতিযোগিতায় ৩ জন, সুন্দর হাতের লেখা প্রতিযোগিতায় ৩ জন, ছবি আঁকা প্রতিযোগিতায় ৩ জন, কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় ৩ জন, গল্পবলা প্রতিযোগিতায় ৩ জন বিজয়ীকে তুলে দেওয়া হয় মূল্যবান উপহার বই ও চিত্রাঙ্কন সামগ্রী।

উল্লেখ্য, পর্যায়ক্রমে উপজেলার আরও ২ টি বিদ্যালয়ে অনুষ্ঠিত হবে ৫টি বিষয়ে স্কুলপর্যায়ের একই ধরনের প্রতিযোগিতা। যেখান থেকে বিজয়ীদের নিয়ে আগামী নভেম্বর মাসের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হবে উপজেলা পর্যায়ের চুড়ান্ত প্রতিযোগিতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here