দেশে বিনিয়োগ হলে মানুষের কর্ম সংস্থানের ব্যবস্থা হবে –এনবিআর চেয়ারম্যান

0
323

বিশেষ প্রতিবেদক : জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া বলেছেন, এবারের বাজেট বিনিয়োগ বান্ধব ও ব্যবসা বান্ধব হয়েছে। দেশে যাতে বিনিয়োগ বেশি হয় সে জন্য শুল্কহার সমন্বয় করা হয়েছে। কোন কোন ক্ষেত্রে বাড়ানো ও কমানো হয়েছে। দেশে বিনিয়োগ হলে মানুষের কর্ম সংস্থানের ব্যবস্থা হবে, দেশ অর্থনৈতিক ভাবে এগিয়ে যাবে। দু‘দেশের মধ্যে বাণিজ্য সহজিকরণের জন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। বাণিজ্য সহজ হলে উভয় দেশের ব্যবসায়ীদের সুবিধা হবে। জনগণের সুবিধা হবে।
রবিবার বিকেলে বেনাপোল কাস্টম হাউজ ক্লাবে ব্যবসায়ীদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
বেনাপোল কাস্টম কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিআইএমএসটিইসির মহাসচিব শহীদুল ইসলাম, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (শুল্ক নিরীক্ষা আধুনিকায়ন ও আন্তর্জাতিক বাণিজ্য) খন্দকার আমিনুর রহমান, বাংলাদেশ ব্যাংকের পরিচালক ও বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ড. জামাল উদ্দিন আহমেদ, বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব মফিজুর রহমান সজন, সহ সভাপতি আলহাজ্ব নুরুজ্জামান, যুগ্ম সম্পদক মহসিন মিলন প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন যশোর কাস্টমস এন্ড ভ্যাট কমিশনার শওকাত হোসেন, বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের পরিচালক (ট্রাফিক) প্রদোষ কান্তি দাস। এর আগে তিন সকালে বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টের বন্দরের প্যাসেঞ্জার টার্মিনালে পাসপোটর্ যাত্রীদের ট্রলি ব্যবস্থার উদ্বোধন করেন। বন্দরের লিংক রোড পরিদর্শন ও পণ্য আমদানি উন্মুক্তকরণ প্রক্রিয়া কার্যক্রম চালু করেন। এছাড়াও বেনাপোল বন্দরে কাস্টম হাউজের বসানো আধুনিক ল্যাবরেটরি পরিদর্শন ও কাস্টম হাউজ অভ্যন্তরে একটি সড়ক উদ্বোধন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here