নকল ওষুধ বিক্রির ঘটনায় দুজন আটক, দোকান বন্ধ রেখে যশোরের ঔষধ ব্যবসায়ীদের ধর্মঘট

0
333

নিজস্ব প্রতিবেদক : নকল ওষুধসহ দুজন ব্যবসায়ীকে আটক করার প্রতিবাদে রোববার (২২ নভেম্বর) সকাল থেকে যশোরে ওষুধের দোকানগুলো বন্ধ করে দিয়েছে ব্যবসায়ীরা।

তাদের দাবি, পুলিশ হয়রানি করতে মূলত এই অভিযান চালিয়ে দুই ব্যবসায়ীকে আটক করেছে। এঘটনায় চরম দুর্ভোগের শিকার হচ্ছেন চিকিৎসা নিতে আসা রোগীরা।
অবশ্য পুলিশ বলছে, তাদের কাছ থেকে নকল ওষুধ পাওয়া গেছে বিধায় আটক করা হয়েছে।

পুলিশ জানায়, ২১ নভেম্বর দুপুরে অভিযান চালিয়ে পুলিশ শহরের জেলরোড এলাকা থেকে কাশেমপুর সার্জিক্যাল অ্যান্ড মেডিসিন হাউজ থেকে ১৪৩ পিস নকল মনটেয়ার-১০ ট্যাবলেটসহ দোকানের মালিক ইব্রাহিম সরদার আটক করা হয়। এরপর তার দেওয়া তথ্য মতে, মাইকপট্টি এলাকার জমজম ড্রাগ হাউজ থেকে ১০টি মনটেয়ার-১০ ট্যাবলেটসহ ফার্মেসির মালিক জহিরুদ্দিন সুইটকে আটক করা হয়।

বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি যশোরের সিনিয়র সহ-সভাপতি আব্দুল হামিদ চাকলাদার ইদুল বলেন, কোনও ফার্মেসিতে যদি নকল ও ভেজাল ওষুধ থাকে, তবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হতে পারে। সেক্ষেত্রে ওষুধ প্রশাসন অথবা ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করতে পারেন। কিন্তু পুলিশ কীভাবে বুঝবে এটি নকল ওষুধ। কেননা আমরা কোম্পানির কাছ থেকে ওষুধ নিয়ে সেগুলো বিক্রি করি।

তিনি অবিলম্বে আটক দুজন ওষুধ ব্যবসায়ীর মুক্তি দাবি করেন।
জানতে চাইলে যশোর কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, নকল ওষুধ বিক্রি করলে পুলিশ তো তাদেরে আটক করবেই। এতে যদি তারা ধর্মঘট করে তাহলে কী ইবা বলার আছে। ওই দোকান দুুটিতে ইনসেপ্টা কোম্পানির নকল মনটেয়ার ট্যাবলেট বিক্রি হচ্ছিল। অভিযানের সময় ইনসেপ্টা কোম্পনির প্রতিনিধি উপস্থিত ছিলেন।