নববর্ষে গোমাংস খেয়ে বিতর্কে ভারতীয় ক্রিকেটাররা

0
472

অনলাইন ডেস্ক : করোনা বিরতির পর মাঠে গড়িয়েছে বিশ্ব ক্রিকেট। তবে ক্রিকেটারদের অনেক বিধিনিষেধের মধ্যে চলতে হচ্ছে। এর মধ্যেই নিয়ম ভেঙে রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন রোহিত শর্মাসহ অস্ট্রেলিয়া সফররত ভারতীয় ক্রিকেট দলের পাঁচ সদস্য। পরে তাদের আইসোলেশনে পাঠানো হয়। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

ভারতীয় মিডিয়া বলছে, চলমান অস্ট্রেলিয়া সফরে নতুন বছরের প্রথম দিনে (নববর্ষে) মেলবোর্নে একটি ইনডোর ভেন্যুর রেস্তোরাঁয় খেতে যান রোহিত, ঋষভ পন্থ, শুবমন গিল, পৃথ্থী শ ও নভদ্বীপ সাইনি। এর একটি ভিডিও ভাইরাল হয়। এক ভক্ত সেই রেস্তোরাঁয় থাকা ক্রিকেটারদের ভিডিওটি পোস্ট করে জানান, সেদিন তিনি ক্রিকেটারদের বিল পরিশোধ করেন এবং পন্থের সঙ্গে আলিঙ্গন করার সুযোগ পান।

টুইটার পোস্ট করা ভিডিও ও ছবিগুলোর মাঝে ছিল রোহিতদের খাবারের বিলও। ঘটনা এ পর্যন্ত ঠিক ছিলো, কিন্তু সেই বিলের ছবি
যখন নেটিজেনদের নজরে আসে তখনই বিকর্তের সৃষ্টি হয়। কারণ ওই বিলের মেন্যুতে লেখা ছিল গোমাংস, যা সনাতন ধর্মালম্বীদের জন্য নিষিদ্ধ। ভারতীয়রা যা সামাজিক যোগাযোগের মাধ্যম শেয়ার করে রোহিতদের রীতিমত তুলোধুনা করছেন।
এদিকে, আইসোলেশনে থাকার কারণে রোহিতদের জন্য পরের দুই টেস্টে খেলাও অনিশ্চিত হয়ে গেছে। আবার তাদের বিল মিটিয়ে আলোচনায় আসা নবলদিপের অবস্থাও খারাপ। এই অবস্থার জন্য তাকেই দায়ী করছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। এমনকি তাকে খুনের হুমকিও দেওয়া হয়েছে। পরে চাপে পড়ে টুইটে ক্ষমাও চাইতে হয়েছে তাকে।