নিরাপত্তা প্রহরীর অবহেলায় অরক্ষিত কেশবপুর উপজেলা রিসোর্স সেন্টার

0
281

কেশবপুর প্রতিনিধি : কেশবপুরের নিরাপত্তা প্রহরীর অবহেলায় দিন দিন অরক্ষিত হয়ে পড়ছে একমাত্র উপজেলা রিসোর্স সেন্টারটি। ওই নিরাপত্তা প্রহরী অধিকাংশ সময় রিসোর্স সেন্টারের দরজা-জানালা বন্ধ করে দিয়ে বাড়িতে অবস্থান করে থাকেন। যে কারণে দিনে রাতে জ্বলতে থাকে প্রতিষ্ঠানটির বৈদ্যুতিক বাল্ব।
জানা গেছে, প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে ২০০৭ সালে কেশবপুর শহর থেকে ২ কিলোমিটার দূরে বাগদা মজিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে উপজেলা রিসোর্স সেন্টারটি স্থাপিত হয়। ওই অফিসে একজন ইন্সট্রাক্টর, একজন অফিস সহকারী ও একজন নিরাপত্তা প্রহরী রয়েছে। শিশুদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের শিক্ষা কার্যক্রম বাস্তবায়নে ওই সেন্টারটি কাজ করে যাচ্ছে। এখানে শিক্ষকদের প্রশিক্ষণ ছাড়াও ইন্সট্রাক্টরের প্রতিমাসে ৫টি করে স্কুল পরিদর্শন করার কথা রয়েছে।
এলাকাবাসির অভিযোগ, প্রতিষ্ঠানটি পাহারার দায়িত্বে নিয়োজিত নিরাপত্তা প্রহরী চন্ডি কুমার বিশ্বাস প্রতি সপ্তাহের রোববার থেকে বৃহস্পিতিবার পর্যন্ত অফিস করেন। কিন্তু তিনি কখনও রাতে ওই সেন্টারে থাকেন না। এছাড়া শুক্র ও শনিবার তিনি কর্মস্থলে আসেনই না। তিনি বারান্দার একটি বাল্ব জ্বালিয়ে প্রধান গেটে তালা লাগিয়ে দিয়ে মনিরামপুর উপজেলার রাজগঞ্জে বাড়িতে চলে যান। ফলে প্রায় ৪দিন ধরে জ্বলতে থাকে বাল্বটি। সরেজমিনে গত শুক্র ও শনিবার সকাল ১০ টায় দু’দফা প্রতিষ্ঠানটি পরিদর্শনে গিয়ে বাল্বটি জ্বলতে দেখা গেছে। এ ব্যাপারে চন্ডি কুমার বিশ্বাস বলেন, খুব জরুরী প্রয়োজন ছাড়া তিনি ঠিকমতই অফিস করেন। মাঝে মধ্যে সমস্যা হতে পারে। ইন্সট্রাক্টর অপূর্ব মন্ডল সাংবাদিকদের বলেন,সপ্তাহের ২দিন অফিস বন্ধ থাকে। এ সময় আমি কর্মস্থলে থাকতে পারি না। তবে এ ধরনের অভিযোগ ইতিপূর্বে কেউ কখনও করেনি। বিষয়টি খতিয়ে দেখা হবে বলে তিনি জানান। #

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here