নির্বাচন কমিশন শতভাগ স্বাধীন – নির্বাচন কমিশনার আহসান হাবিব খান

0
216

বিশেষ প্রতিনিধি

নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খান বলেছেন, আমরা শতভাগ স্বাধীন। সঠিক কাজটাই আমরা করবো।
বৃহস্পতিবার (১৯মে) দুপুরে চৌগাছা উপজেলা পরিষদ সভাকক্ষে যশোরের চৌগাছা উপজেলা পরিষদ সভাকক্ষে জাতীয় স্মার্ট আইডি কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।
নির্বাচন কমিশনার আহসান হাবিব খান বলেন, যার ভোট সে দিবে, যাকে খুশি তাকে দেবে এই ব্যবস্থা করা আমাদের দ্বায়িত্ব। যদি আমরা ইভিএম ব্যবহার করি তাহলে কোনক্রমে কোন ভুয়া ভোটার ভোট দিতে পারবে না। আমরা নিরেপক্ষ প্লাটফর্ম, লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করবো ইনশাআল্লাহ। আমাদের উপর কোন বাধা নাই, কোন দিকনির্শনা নাই। তিনি জাতির পিতা বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙালী আমাদের নেতা জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে আমাদের বীর মুক্তিযোদ্ধারা আমাদের এই দেশকে স্বাধীন করেছেন আমি তাদের প্রতি কৃতজ্ঞচিত্বে শ্রদ্ধা জানাই।
প্রধান অতিথির বক্তৃতা শেষে তিনি যাত্রাপুর গ্রামের বীরমুক্তিযোদ্ধা শওকত আলী খানকে জাতীয় স্মার্ট পরিচয়পত্র প্রদানের মাধ্যমে স্মার্ট আইডি বিতরণের উদ্বোধন করেন। পরে পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, সাংবাদিক আজিজুর রহমান, কয়েকজন ইউপি চেয়ারম্যান ও পৌর কাউন্সিলরদের স্মার্ট আইডি বিতরণ করেন।
চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ ইউনুচ আলী।
যশোর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশীদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, যশোর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা আনিছুর রহমান, যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মনোয়ার হোসেন, ক’ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হুসাইন, চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, চৌগাছা পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি, চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগন, পৌর কাউন্সিলর, ইউপি সদস্য ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।