নড়াইলের ৮টি রুটে অনিদিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ! যাত্রীদের ভোগান্তি

0
366

নড়াইল প্রতিনিধি : নড়াইল-কালিয়া, যশোর-কালনা, নড়াইল-খুলনা, কালিয়া-খুলনা, নড়াইল-মাগুরা, নড়াইল- নওয়াপাড়া, নড়াইল-লোহাগড়া-ঢাকাসহ অভ্যন্তরীন ৮টি রুটে কোনো ঘোষণা ছাড়া বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা। রোববার (১৭ নভেম্বর) সন্ধ্যা থেকে বাস চলাচল বন্ধ রেখেছে শ্রমিকরা। পূর্ব ঘোষণা ছাড়া বাস চলাচল বন্ধ করে দেয়ায় যাত্রীরা ভোগান্তিসহ চরম বিপাকে পড়েছেন।
জানা গেছে, রোববার (১৭ নভেম্বর) বেলা ১১টায় নড়াইল প্রেসক্লাবের সামনে সড়ক পরিবহন আইন-২০১৮ এর জেল জরিমানা সংশোধনসহ ১১দফা দাবীতে নড়াইলে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ মানববন্ধন এবং জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করে। মানববন্ধনে বক্তারা প্রতিটি সড়ক দুর্ঘটনায় ৩০৪/খ ধারায় মামলা রুজু করা, মোটরযান ও চালকেদের ওপর অধিক অর্থদন্ড ও জেল জরিমানা সংশোধনের দাবি ছাড়াও ১১দফা দাবি জানান। অপরদিকে, এর ৭ঘন্টা পর কোনো ঘোষণা ছাড়াই শ্রমিকরা নড়াইলের উক্ত সড়কগুলিতে বাস চলাচল বন্ধ করে দেয়।
এ ব্যাপারে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ছাদেক আহম্মেদ খান সোমবার (১৮ নভেম্বর) সকাল ১০টায় জানান, ‘বাস বন্ধ রাখার ব্যাপারে সংগঠনের কোন সিদ্ধান্ত নেয়া হয়নি। কিন্তু আমাদের সঙ্গে আলাপ না করেই বাস চালক-শ্রমিকরা নতুন পরিবহন আইনের ভয়ে স্বেচ্ছায় নড়াইল থেকে ছেড়ে যাওয়া খুলনা, যশোর, মাগুরা ও ঢাকাসহ ৮টি রুটে বাস চালানো বন্ধ করে দিয়েছে।’