নড়াইলে অপহরণের ১৮ দিন পর মাদ্রাসা ছাত্রীকে উদ্ধার

0
327

নড়াইল প্রতিনিধি : নড়াইলের বিছালী থেকে ৮ম শ্রেণির এক মাদ্রাসা ছাত্রীকে (১৬) পাচারের উদ্দেশ্যে অপহরণের ১৮ দিন পরে যশোর থেকে উদ্ধার করেছে পুলিশ। রোববার (১৭ নভেম্বর) দুপরে নড়াইল পুলিশ লাইনে সাংবাদিকদের পুলিশ সুপার এতথ্য জানান। এ ঘটনায় সদর থানায় অপহরণ মামলা হয়েছে। অভিযুক্ত মামুনকে অপহরণ মামলায় জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
পুলিশ জানায়, ৯ নভেম্বর পরিবারের পক্ষ থেকে নড়াইল সদর থানায় অভিযোগের পর পুলিশ সুপারের তৎপরতায় যশোরের জামদিয়ার একটি বাসা থেকে অপহরণকারী মামুনসহ ওই মাদ্রাসা ছাত্রীকে (১৬) উদ্ধার করা হয়। ১৬ নভেম্বর রাতে উদ্ধারকৃত মাদ্রাসা ছাত্রীকে পুলিশ হেফাজতে নিয়ে রোববার (১৭ নভেম্বর) পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
ভূক্তভোগী মাদ্রাসা ছাত্রী জানায়, বিছালী ইউনিয়নের রূখালীবাড়ি থেকে মাদ্রাসায় যাবার সময় ভ্যানে বাঁশগ্রাম ইউনিয়নের দাউদ হোসেনের পুত্র মামুনের (২৬) সঙ্গে পরিচয় ঘটে। এসময় নানা ধরনের খাবার দিয়ে অজ্ঞান করে মাদ্রাসা ছাত্রীকে অপহরণ করে নিয়ে যায়। জ্ঞান ফিরলে সে দেখে একটি দালানের ভিতর তাকে আটকিয়ে রেখেছে। গত কয়েক দিন তাকে খাবারের মধ্যে কিছু ঔষধ দিয়ে অচেতন করে রাখতো।
এ প্রসঙ্গে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, ‘মেয়েটিকে পাচারের উদ্দেশ্যে অপহরণ করা হয়েছিল। শনিবার তাকে যশোর থেকে উদ্ধার করা হয়। ফুটুফুটে মেয়েটিকে বড় বিপদের হাত থেকে বাঁচাতে পেরে আমরা আনন্দিত। মেয়েটি ঠিক মতো কথা বলতে পারছেনা। পাচারকারীকে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।’