নড়াইলে সংরক্ষিত নারী আসনে মনোনয়ন প্রত্যাশী আঞ্জুমান আরা

0
595

নিজস্ব প্রতিবেদকঃ নির্বাচন এবং সরকার গঠনের পর এবার আলোচনায় সামনে এসেছে একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী (মহিলা) আসন। ইতোমধ্যেই সংরক্ষিত নারী এমপিদের মনোনয়ন প্রক্রিয়া শুরু করেছে আওয়ামীলীগ। সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পেতে দলীয় মনোনয়নপত্র ১৬ জানুয়ারি সংগ্রহ করে ১৭ জানুয়ারি বিকালে মনোনয়ন বোর্ডের কাছে জমা দিয়েছেন নড়াইলের নারী নেত্রী আঞ্জুমান আরা।
পারিবারিক সূত্রে জানা গেছে, তিনি নড়াইল জেলার আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান জেলা আওয়ামী লীগের সদস্য বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মো. সিদ্দিক আহমেদ এর স্ত্রী। তার বাবা ও ২ চাচা মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহন করেন এবং ৩ জনকেই বিভিন্ন সময়ে নির্মম ভাবে হত্যা করা হয়। আঞ্জুমান আরা ছাত্র জীবন থেকে ছাত্রলীগ রাজনীতিতে সক্রিয় ছিলেন। তিনি নড়াইল ভিক্টোরিয়া কলেজ শাখার সভাপতি এবং নড়াইল জেলা শাখার ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন। আঞ্জুমান আরা বর্তমানে জেলার বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি, ইজিবাইক শ্রমিক সংগঠনের উপদেষ্টা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের উপদেষ্টা, কেন্দ্রীয় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির মহিলা সম্পাদিকা, মহিলা ক্রীড়া সংস্থার সদস্য, কারা পরিদর্শক। সমাজ সেবায় নিয়োজিত এই নারী সাংস্কৃতিক, সুইড বাংলাদেশ, সোশাল অলিম্পিক বাংলাদেশ সাব চ্যাটার, শিকদার ফাউন্ডেশন, মানবউন্নয়ন সংস্থা, প্রচেষ্টা মহিলা উন্নয়ন সংস্থা উন্নয়নের সকল পর্যায়ে সক্রিয় থেকে ভূমিকা রেখে চলেছেন। জেলা নারী নেত্রী হিসেবে বাল্য বিবাহ প্রতিরোধ, নারী ও শিশু নির্যাতন দমন, ইভটিজিংসহ নারীদের সমস্যা সমাধানে তার ভূমিকা রয়েছে।
তিনি ¯œাতকোত্তর ডিগ্রীধারী। বহু আগে থেকেই স্বপ্ন দেখেন দেশ ও সমাজের জন্য ভাল কিছু করার।
নড়াইল জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আফরোজা খানম বলেন, আঞ্জুমান আরা ছাত্র জীবনে আওয়ামীলীগের রাজনীতি করতো। সদা মিষ্ট ভাসী ও উচিত কথার মানুষ। আন্দোলন সংগ্রামে আমরা যখন যেখানে ডেকেছি সেখানে আঞ্জুমান আরাকে পেয়েছি। মহিলা আওয়ামীলীগের সমর্থন রয়েছে তার প্রতি।
নিজেকে দলের যোগ্য প্রার্থী হিসেবে দাবী করে আঞ্জুমান আারা বলেন, আওয়ামীলীগের জন্য আমাদের পরিবারের ত্যাগ রয়েছে। নিজের যোগ্যতায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ও উন্নয়নের রাজনীতির স্বার্থে সংরক্ষিত সংসদ সদস্য হতে চাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here