নড়াইলে স্বামীর হাতুড়ির আঘাতে অন্তঃসত্ত্বা স্ত্রী নিহত

0
243

নড়াইল প্রতিনিধি : নড়াইলের কালিয়ায় চুরির অভিযোগে জরিমানার টাকা বাবার বাড়ি থেকে এনে দিতে রাজি না হওয়ায় ৫ মাসের অন্তসত্ত্বা স্ত্রীর জীবন দিতে হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। কাঠমিস্ত্রী স্বামীর হাতুড়ির আঘাতে স্ত্রী দিপালী বেগম (৩৫) নিহত হন। বৃহস্পতিবার রাতে উপজেলার উড়শি গ্রামের স্বামী রকিবুলের বাড়িতে ওই ঘটনা ঘটে। দিপালী উপজেলার চাচুড়ী গ্রামের আবুবক্কার শেখের মেয়ে এবং উড়শী গ্রামের মো. রকিবুল গাজীর স্ত্রী।
স্থানীয়রা জানান, গত দুই বছর আগে উপজেলার বাবরা-হাচলা ইউনিয়নের উড়শী গ্রামের লতিফ গাজীর ছেলে রকিবুলের সাথে দিপালীর বিয়ে হয়। বিয়ের পরে এই প্রথম দিপালী সন্তান সম্ভাবা হয়েছিলেন। এরই মধ্যে বারইপাড়া মোড়ের উজ্জলের হার্ডওয়ারের দোকান ও আলিমের মুদি দোকানে প্রায় এক মাস আগে চুরি সংঘটিত হয়। ওই ঘটনায় রকিবুল গাজীকে সন্দেহ করে। গত প্রায় পনেরদিন আগে উপজেলার পুরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম মনির নেতৃত্বে তার ব্যক্তিগত অফিসে এ চুরির বিষয় শালিস অনুষ্ঠিত হয়।
শালিসে রকিবুল গাজীকে ৬ লাখ টাকা জরিমানা করা হলে সেই জরিমানার টাকা স্ত্রীর বাবার বাড়ি থেকে নিয়ে আসার জন্য স্ত্রী দিপালী বেগমকে চাপ দেয় স্বামী রকিবুল। এরই মধ্যে দিপালী বেগম তার কিছু স্বর্ণালংকার বিক্রি করা টাকা নিজের কাছে রাখেন। ঘটনারদিন রাত ৮ টার দিকে রাকিবুল অলংকার বিক্রির টাকা কেড়ে নিতে চাইলে তাদের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। দিপালী স্বামীকে ওই টাকা দিতে অস্বীকৃতি জানায়। তখন ক্ষুব্ধ হয়ে স্বামী রকিবুল হাতুড়ি দিয়ে স্ত্রীর মাথায় সজোরে আঘাত করে। তখন সে গুরুতর আহত হয়। চিকিৎসার জন্য হাসপাতাল নেওয়ার পথেই দিপালীর মৃত্যু হয়।
পুরুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আমিরুল ইসলাম মনি শালিস বৈঠকের সত্যতা স্বীকার করে বলেন, ‘বারইপাড়া মোড় বাজারে প্রায় দোকান চুরি হচ্ছিল। সর্বশেষ ২০/২৫ দিন আগে দুটি দোকান চুরির ঘটনায় রকিবুল ধরা পড়ে। পরে তার বিরুদ্ধে স্থানীয়ভাবে সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে সালিশদের সর্ব সম্মতিতে রকিবুলকে জরিমানা ধার্য্য করা হয়। তবে রকিবুল শালিস মেনে নেয়নি। এর আগেও সে একাধিক বিয়ে করেছে। পারিবারিক কলহের জেরে এ হত্যাকান্ড ঘটে থাকতে পারে।’
কালিয়া থানার ওসি সেখ কনি মিয়া বলেন, ‘স্বামীর হাতুড়ির আঘাতে অতিরিক্ত রক্তক্ষরণে স্ত্রীর মত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ময়নাতদন্তের জন্য মরাদেহ নড়াইল আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ঘাতক স্বামী রকিবুলকে আটক করতে পুলিশের অভিযান অব্যাহত আছে।’