পত্রিকায় বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে বেসামাল শার্শার ভূমিদস্যু মহিবুর- বিভিন্ন মহলে দৌড় ঝাঁপ

0
273

আরিফুজ্জামান আরিফ : শার্শার জামতলায় যশোর -সাতক্ষীরা মহাসড়কের সরকারী জায়গা দখলে নিয়ে ভবন নির্মাণের অভিযোগ শিরোনামে পত্রিকায় সংবাদ প্রকাশিত হওয়ার পর ভূমি দস্যু মহিবুর নড়েচড়ে বসেছেন।হয়ে পড়েছে বেসামাল।আর ভবন নির্মাণের কাজ চালিয়ে যেতে বিভিন্ন মহলে তিনি শুরু করেছেন দৌড় ঝাঁপ।

মোটা অংকের টাকা দিয়ে ভূমি অফিসের কর্মকর্তাদের ম্যানেজ করে গোপনে তার কাগজ পত্র বৈধ করার চেষ্টায় শুরু করে দিয়ে পায়তারা চালিয়ে যাচ্ছেন তিনি।

এ দিকে পত্রিকায় বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশিত হওয়ার পর মুখ খুলতে শুরু করেছে এলাকাবাসী। বেড়িয়ে পড়ছে সরকারী জমি দখলে নিয়ে তাদের ভবন নির্মানের অজানা তথ্য। এ যেন কেঁচো খুড়তে বেরিয়ে এসেছে সাপ।

সূত্র জানায়, ভূমি দস্যু মহিবুর তার নির্মাধীন ভবন ছাড়াও নির্মাধীন ভবনের পাশের একাধিক ভবন সরকারী রাস্তার জায়গা দখল করে নির্মাণ করেছেন। একের পর এক তিনি সরকারী জায়গা দখল করে ভবন নির্মাণ করে চললেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নীরব থাকায় সচেতন মহলে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

তারা ভূমি দস্যু মহিবুরের সরকারী জায়গা দখল করে নির্মাণ করা ভবন উচ্ছেদ করতে উপজেলা নির্বাহী অফিসার, ভূমি মন্ত্রালয় ও সড়ক বিভাগসহ সংস্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

উল্লেখ্য, শার্শা উপজেলার বাগআঁচড়া জামতলা বাজার নামক স্থানে যশোর – সাতক্ষীরা মহাসড়কের পাশে সরকারী রাস্তার জায়গা দখল করে অবৈধভাবে বহুতল ভবন নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে ঐ এলাকার নজরুল ইসলামের ছেলে ভূমি দস্যু মহিবুর। ফলে যশোর – সাতক্ষীরা মহাসড়কের পাশের জামতলার জনবহুল এই এলাকাটি সংকুচিত হয়ে পড়েছে।ফলে ব্যস্ততম এ জায়গায় যানজট ও সড়ক দূঘর্টনা হওয়ার আশঙ্কা করছেন সচেতনমহল।

এ বিষয়ে অভিযুক্ত মহিবুরের কাছে জানতে চাইলে বলেন,আমার দলিল অনুযায়ী রেকর্ড কম হয়েছে।ফলে আমার জমি টিকানোর জন্য আদালতে মামলা করেছি এবং সব জায়গায় যাচ্ছি।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার ( ভূমি ) মৌসুমী জেরিন কান্তা বলেন, বাগআঁচড়া ভূমি অফিসের নায়েব কে ঘটনাস্থলে পাঠিয়েছি এবং সরকারী বা সড়কের জমিতে কাজ না করতে বলে দিয়েছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here