‘পরমাণু নিরস্ত্রীকরণ না মানলে গাদ্দাফির মতো পরিণতি হবে কিমের’

0
400

ম্যাগপাই নিউজ ডেস্ক : আন্তর্জাতিক মহলে উত্তেজনার অবসান ঘটিয়ে ১২ জুন সিঙ্গাপুরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের বৈঠক হওয়ার কথা রয়েছে। পুরো বিশ্ব যখন এই বৈঠকের দিকে তাকিয়ে আছে ঠিক তখনই কিমকে লক্ষ্য করে আবারও হুঙ্কার দিয়ে উঠলেন ট্রাম্প।

বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট বলেন, পরমাণু নিরস্ত্রীকরণে সম্মত হলে কিম জং উন অবশ্যই ক্ষমতায় থাকবেন। তবে পরমাণু নিরস্ত্রীকরণ না মানলে লিবিয়ার নেতা মুয়াম্মার গাদ্দাফির মতো তার অবস্থা হবে। ট্রাম্প জানান, তিনি এখনও বিশ্বাস করেন উত্তর কোরিয়ার সঙ্গে আলোচনা হবে।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএর খবরে আগামী মাসে উত্তর কোরীয় নেতা কিম জং উনের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বৈঠক পরিকল্পনামতো হবে কিনা তা নিয়েও সন্দেহ প্রকাশ করা হয়।

ট্রাম্প বলেন, কিম জং তার দেশেই থাকবেন এবং দেশ পরিচালনা করবেন। তার দেশ অনেক ধনী হবে। আর যদি শর্ত না মানে, তবে মুয়াম্মার গাদ্দাফির মতোই পরিণতি হবে তার। তিনি আরও বলেন, ‘লিবিয়ার দিকে তাকালেই বোঝা যায় যে আমাদের সঙ্গে সমঝোতায় না আসার পরিণতি কত ভয়াবহ হতে পারে।’

সূত্র: আলজাজিরা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here