পল্লী বিদ্যুতের লাইন স্থাপনে চাঁদা দাবির অভিযোগে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন

0
395

নিজস্ব প্রতিবেদক, যশোর : খুলনা অঞ্চলের বিভিন্ন গ্রামে পল্লী বিদ্যুতের লাইন স্থাপনে চাঁদাবাজির শিকার হচ্ছেন ঠিকাদাররা। চাহিদা মতো চাঁদার টাকা না দিলে প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের মারপিট করা হচ্ছে বলে অভিযোগ করা হচ্ছে।
বৃহস্পতিবার প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ঠিকাদার কল্যাণ সমিতি যশোরের কর্মকর্তারা।
লিখিত বক্তব্যে সংগঠনের আহ্বায়ক এমএ ওয়াদুদ বলেন, ‘গত ২২ মে মণিরামপুর উপজেলার খানপুর এলাকায় নিলয় ট্রেডিংয়ের কর্মীরা বিদ্যুৎ লাইন সম্প্রসারণের কাজ করছিলেন। তখন স্থানীয় সন্ত্রাসীরা নকশা অনুযায়ী কাজে বাধা দেয়; এক কর্মীর হাত ভেঙে দেয়। মারপিটের শিকার হন প্রতিষ্ঠানের কর্মী তুহিন বিশ্বাস।’
তিনি বলেন, ‘এর আগে গত ১০ মে মাগুরা জেলার পারপলিতা গ্রামে লাইনের কাজ করতে গিয়ে মারপিটের শিকার হন মেসার্স মির্জা আবু বকরের কর্মীরা। তাদের কাছে মোটা টাকা চাঁদা দাবি করা হয়। কিন্তু চাঁদা দিতে অস্বীকার করায় কর্মীদের উপর দা, চাপাতি, রড নিয়ে হামলা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় মাগুরা সদর থানায় মামলা করা হয়। কিন্তু পুলিশ আসামিদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি। এজন্য ওইসব স্থানে কাজ বন্ধ রয়েছে। এভাবে চলতে থাকলে আমরা খুলনা বিভাগের সব ঠিকাদার কাজ বন্ধ করে দিতে বাধ্য হবো।’
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম-আহ্বায়ক গোলাম মোস্তফা, রুহুল কুদ্দুস মুকুল, সদস্যসচিব এমএ সিদ্দিক, আবুল বাসার, মোবাশ্বের হোসেন, রেজাউল করিম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here