পূর্ণিমা ইন,পরীমনি আউট!

0
330

বিনোদন প্রতিবেদক : বাংলাদেশের নাজিম উদ্দিনের লেখা জনপ্রিয় উপন্যাসের গল্প অবলম্বনে ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’ শিরোনামের একটি ওয়েব সিরিজ নির্মাণ করতে যাচ্ছেন কলকাতার জনপ্রিয় পরিচালক সৃজিত মুখার্জি। ভারতীয় ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম ‘হইচই’র ব্যানারে নির্মিতব্য এই সিরিজের কেন্দ্রীয় মুশকান জুবেরীর চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন বাংলাদেশের পরীমনি! এমন খবরই প্রকাশ করে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার। শুধু তাই নয়, অন্যান্য চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন চঞ্চল চৌধুরী, মোশারফ করিম এবং কলকাতার অনির্বাণ ভট্টাচার্য। এমন খবরই প্রকাশ করা হয় সেখানে।

তবে উপন্যাসটির কপিরাইট কেনা কলকাতার প্রয়োজনা প্রতিষ্ঠান টিভিওয়ালা মিডিয়ার দাবি, ওয়েব সিরিজটি নিয়ে সম্প্রতি যে খবর প্রকাশিত হয়েছে তা পুরোপুরি সত্য নয়। সিরিজটি এখনো প্রাথমিক পর্যায়ে আছে আর কোন প্রকার তথ্যসুত্র ছাড়াই যে কাস্টিং এর খবর প্রচারিত হয়েছে তাতে তারা হতবাক। নাম প্রকাশে অনিচ্ছুক টিভিওয়ালা মিডিয়ার এক শীর্ষ কর্মকর্তা এমন তথ্য জানিয়েছেন।

টিভিওয়ালা মিডিয়ার সেই শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, লেখক নাজিম উদ্দিনের কাছ থেকে কপিরাইট কেনার পর সৃজিত মুখার্জি এটি নিয়ে কাজ করতে আগ্রহ প্রকাশ করেন এবং তিনিই সিরিজটি করছেন। বর্তমানে সিরিজটির চিত্রনাট্যের কাজ চলছে। লকডাইনের মধ্যেই জুম কলে আমরা এই সিরিজটি নিয়ে একাধিক মিটিং করেছি। এছাড়া ‘হইচই’কে আমরা বেশ বড় বাজেটের একটি প্রস্তাব অফার করেছি যদিও ‘হইচই’ থেকে এখন কোন সবুজ সংকেত পাইনি। এটাই হচ্ছে সিরিজটি নিয়ে সবশেষ আপডেট।

সিরিজটির কাস্টিং নিয়ে যে খবর প্রকাশিত হয়েছে সে প্রসঙ্গে টিভিওয়ালা মিডিয়ার ভাষ্য, বাংলাদেশের পরীমনি সিরিজটির নায়িকা হচ্ছেন সেই খবর প্রকাশের আগে কাউকে তো সেই তথ্য নিশ্চিত করতে হবে। তাদের কাছে কোন তথ্য থাকলে সেটা যে কাউকে দিয়ে নিশ্চিত করে প্রকাশ করা যেতো। আমার যতদূর মনে পড়ে, সিরিজটির নায়িকার হওয়ার শর্টলিস্টেই নাম ছিলো না পরীমনির। প্রাথামিকভাবে ৪ নায়িকার যে শর্টশিস্টে আমরা করেছিলাম বাংলাদেশের জয়া আহসান ও পূর্ণিমা আছেন সেই তালিকায়। বাকী দুইজনের নাম এখনই বলতে চাইছি না। তাদের সঙ্গে আমাদের প্রাথমিক কথা বার্তা হয়েছে। কিন্তু পরীমনি ছাড়াও চঞ্চল চৌধুরী, মোশারফ করিম এবং অনির্বাণ ভট্টাচার্য যাদের নামই প্রকাশিত হয়েছে তারা কেউই এখনই চূড়ান্ত নয়।

টিভিওয়ালা মিডিয়ার শীর্ষ কর্মকর্তা আরও জানিয়েছেন, দেখুন পরীমানি নায়িকা হতে পারবেন না বা অন্যরা থাকছেন না ব্যাপারটি এমন নয়। যেহেতু কোন কিছুই চূড়ান্ত না তাই সেটা শতভাগ নিশ্চিত না হয়ে প্রকাশ না করাই ভালো। খবর প্রকাশের পর যদি কেউ বাদ পড়েন সেটা তার জন্য খুবই খারাপ দেখায়। আর এখনই এই সিরিজের কাজ শুরু হচ্ছে না। সব ঠিক থাকলে আগামী বছরে কাজটি হতে পারে। হলে বাংলাদেশে ৯৫ ভাগ শুটিং হবে সিরিজটির।

আইএন