প্যারিসে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

0
1497

নিজস্ব প্রতিবেদক : জলবায়ু বিষয়ক ‘ওয়ান প্ল্যানেট সামিটে’ যোগ দিতে সোমবার ফ্রান্সের স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে প্যারিস পৌঁছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ফ্রান্সের চার্লস দ্য গ্যূল আর্ন্তজাতিক বিমানবন্দরে পৌঁছালে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন।
বিমানবন্দর থেকে মোটর শোভাযাত্রা সহযোগে প্রধানমন্ত্রীকে হোটেল ইন্টার কন্টিনেন্টাল প্যারিস দ্য লা গ্র্যান্ডে নিয়ে যাওয়া হয়। সফরকালীন সময়ে তিনি এই পাঁচ তারকা হোটেলে অবস্থান করবেন ।
সোমবার সকাল সাড়ে ১০টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়েন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা।
প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের মধ্যে রয়েছেন ছোট বোন শেখ রেহানা, পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব সুরাইয়া বেগম, পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক ও উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ।
সফরকালে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর সঙ্গে দ্বিপাক্ষীয় বৈঠক , ‘ওয়ান প্ল্যানেট সামিটে’র উচ্চ পর্যায়ের বৈঠকে অংশগ্রহণ এবং ওয়ান প্ল্যানেট সামিটে যোগ দেয়া বিশ্ব নেতাদের সম্মানে ফ্রান্স প্রেসিডেন্টের দেয়া মধ্যাহ্নভোজেও প্রধানমন্ত্রী যোগ দেবেন। এছাড়াও মঙ্গলবার রাতেই প্যারিসে প্রবাসী বাংলাদেশিদের এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী।
সফর শেষে বুধবার বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফেরার কথা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here