প্যারোলে মুক্তি নিয়ে শপথ গ্রহণের পর রিমান্ডে নব নির্বাচিত কাউন্সিলর ডিম রিপন

0
370

নিজস্ব প্রতিবেদক : প্যারোলে মুক্তি নিয়ে শপথ গ্রহনের পর যশোর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর সাইদুর রহমান ওরফে ডিম রিপনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার রিমান্ড আবেদনের শুনানি শেষে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারক মারুফ আহমেদ এ আদেশ দেন।
এর আগে ১৩ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে ৬ ঘণ্টার প্যারোলে মুক্ত হয়ে খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে শপথ নেন নবনির্বাচিত কাউন্সিলর সাহিদুর রহমান ওরফে ডিম রিপন। এদিন দুপুর ১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্যারোলে মুক্তি দেয়া হয় তাকে। তিনি ইজিবাইক চালক আলাউদ্দিন হত্যা মামলায় যশোর কেন্দ্রীয় কারাগারে বন্দি। কারাবন্দি অবস্থায় গত ৩১ মার্চ নির্বাচনে পাঁচ হাজার ১১৮ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হন।
এ প্রসঙ্গে জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান বলেন, সাহিদুর রহমান রিপন পৌরসভার নবনির্বাচিত জনপ্রতিনিধি। শপথ গ্রহণের জন্য তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছিলেন। মন্ত্রণালয় তার ৬ ঘণ্টা প্যারোলে মুক্তির অনুমোদন করেছে। মঙ্গলবার তিনি শপথ নিয়েছেন।
জানা যায়, ২০২০ সালের ১৭ জুলাই রিপনের নেতৃত্বে আরবপুরের আলাউদ্দিনকে কুপিয়ে হত্যা করা হয়। এই মামলায় গত ২৪ মার্চ রাতে শহরের মণিহার এলাকা থেকে সাহিদুর রহমান ওরফে ডিম রিপনকে গ্রেফতার করে সিআইডি। বর্তমানে তিনি যশোর কেন্দ্রীয় কারাগারে।
এর আগে, ২০১৩ সালে যশোর এক নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলামকে পুকাশ্যে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। ওই মামলার ১ নম্বর আসামি নবনির্বাচিত কাউন্সিলর সাহিদুর রহমান। হত্যাকান্ডের ২৯ দিন আগে আরও একবার হামলার শিকার হয়েছিলেন নজরুল ইসলাম। পরদিন নজরুল ইসলাম নিজেই ডিম রিপনকে আসামি করে মামলা করেন। মামলা করার এক মাসের মধ্যে খুন হন তিনি।
নজরুল ইসলাম হত্যা মামলাসহ অন্তত দেড় ডজন মামলার আসামি ডিম রিপন। হত্যা, মাদক, অস্ত্র, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধে অপরাধী তিনি।