প্রার্থিতা ফিরে পেতে বিএনপি মেয়র প্রার্থী মারুফের আপিল

0
225


নিজস্ব প্রতিবেদক : যশোর পৌরসভা নির্বাচনে মনোনয়ন বাতিল হওয়া বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মারুফুল ইসলাম আপিল করেছেন। শুক্রবার জেলা প্রশাসকের কাছে আপিল করেন তিনি। রোববার আপিলের শুনানি হবে বলে জানা গেছে।
বিষয়টি নিশ্চিত করেছেন যশোর নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু। এর আগে ৪ ফেব্রুয়ারি মনোনয়ন যাচাই বাছাইতে ঋণ খেলাপির জন্য নগর বিএনপির সভাপতি সাবেক মেয়র মারুফুল ইসলামের মনোনয়নপত্র বাতিল হয়। নির্বাচনী বিধি অনুযায়ী বাতিলের বিরুদ্ধে তিনদিনের মধ্যে জেলা প্রশাসকের কাছে আপিল করতে হয়। সেই বিধি মেনেই তিনি শুক্রবার আপিল করেন।
অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু জানান, এনসিসি ব্যাংকে ২৪ জানুয়ারি টাকা পরিশোধের জন্য জমা দেয়া হয়। বিষয়টি বোর্ড সভায় পাস হয় ৩১ জানুয়ারি। ২ ফেব্রুয়ারি তিনি টাকা পরিশোধের চিঠি হাতে পান। নিয়ম অনুযায়ী এনসিসি ব্যাংক ওই ঋণ পরিশোধের চিঠি বাংলাদেশ ব্যাংকে প্রেরণ করবে। বাংলাদেশ ব্যাংকও ওই চিঠি নির্বাচন কমিশন দপ্তরে জমা দেবে। কিন্তু ব্যাংক কর্তৃপক্ষ নির্বাচন কমিশনে জমা দেয়নি বলে যশোর জেলা নির্বাচন অফিস গত বৃহস্পতিবার যশোর পৌরসভার মেয়র প্রার্থী মারুফের মনোনয়নপত্র বাতিল করে