প্রেসক্লাব যশোরের সাবেক সহ-সভাপতি হাবিব আর নেই সাংবাদিক ইউনিয়নগুলোর বিবৃতি

0
516

বিশেষ প্রতিনিধি : প্রেসক্লাব যশোরের সাবেক সহ-সভাপতি ও খুলনা থেকে প্রকাশিত দৈনিক প্রবর্তন পত্রিকার যশোর প্রধান ও সংবাদ প্রতিদিন পত্রিকার যশোর প্রতিনিধি এসএম হাবিবুল্লাহ হাবিব (৬০) শনিবার সকালে যশোর বারান্দীপাড়া বাস ভবনে মারা গেছেন। হৃদ যন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে এদিন বেলা সাড়ে ১১ টায় মৃত্যুর কোলে ঢোলে পড়েন।
সাংবাদিক হাবিবের স্ত্রী পলিনা পারভীন পলি জানান, শনিবার সকালে এসএম হাবিবুল্লাহ হাবিব হৃদযোগে আক্রান্ত হন। এ সময় পরিবারের লোকজন তাকে দ্রুত যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের নিয়ে যায়। হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক আহমেদ তারেক সামস জানান, হাসপাতালে আনার আগেই তিনি মৃত্যু বরণ করেছেন। মৃত্যুকালে তিনি হোসনে আরা পারভীন ও আতিকুর রহমান হাসিব নামের দুই সন্তান রেখে গেছেন। এস এম হাবিবুল্লাহ হাবিব যশোর থেকে এক সময় প্রকাশিত দৈনিক পূরবী পত্রিকার মাধ্যমে তার সংবাদপত্র জগতে পর্দাপন। এর পর তিনি দৈনিক কল্যাণ,যশোর খুলনা ও ঢাকা থেকে প্রকাশিত বেশ কয়েকটি পত্রিকায় ও নিজস্ব অন লাইন পোর্টাল পত্রিকায় দায়িত্ব পালন করেছেন। তিনি যশোর সাংবাদিক ইউনিয়ন ও প্রেসক্লাব যশোরের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। এদিকে সাংবাদিক হাবিবের মৃত্যুতে যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ এক বিবৃতিতে বলেছেন,প্রেসক্লাব যশোর’র সাবেক সহ-সভাপতি ও দৈনিক প্রবর্তন পত্রিকার যশোর প্রতিনিধি এস.এম হাবিবুল্লাহ হাবিব হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহে….রাজেউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি দীর্ঘদিন যাবৎ শ^াসকষ্ট ও হৃদরোগে ভুগছিলেন। শনিবার বেলা সাড়ে ১১ টার সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে শহরের মোল্যাপাড়া বাসা থেকে হাসপাতালে নেওয়ার পথে তিনি মৃত্যুবরণ করেন। তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। এদিকে সাংবাদিক হাবিবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন যশোর জেলা সাংবাদিক ইউনিয়ন, জেডিইউজে’র নেতৃবৃন্দ। প্রদত্ত এক বিবৃতিতে সংগঠনের সভাপতি শেখ দিনু আহমেদ ও সাধারণ সম্পাদক দেওয়ান মোর্শেদ আলম মরহুমের বিদেহী আত্মার মাগ্ফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। অপর এক বিবৃতিতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, বিএফইউজে’র সহকারী মহাসচিব মহিদুল ইসলাম মন্টু সাংবাদিক হাবিবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। এছাড়া শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের প্রধান উপদেষ্টা, দৈনিক লোকসমাজ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পদক আনোয়ারুল কবির নান্টু, উপদেষ্টা বদরুদ্দিন বাবুল ও উপদেষ্টা এ কে এম গোলাম সরওয়ার। অপর এক বিবৃতিতে যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) সভাপতি সাজেদ রহমান, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন, সহ সভাপতি প্রণব দাস, যুগ্ম সম্পাদক রেজাউল করিম রুবেল, কোষাধ্যক্ষ মারুফ কবীর, জেইউজে নির্বাহী সদস্য শফিক সায়ীদ ও জিয়াউল হক গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
পৃথক বিবৃতিতে শোকপ্রকাশ করেছেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি মনোতোষ বসু, যুগ্ম মহাসচিব সাকিরুল কবীর রিটন, সদস্য নূর ইমাম বাবুল ও গোপীনাথ দাস।