প্রয়োজনে ঈদের দিনও রাস্তায় থাকব: কাদের

0
493

নিজস্ব প্রতিবেদক: মানুষের বাড়ি ফেরা নির্বিঘ্ন করতে সড়ক ও জনপথ বিভাগের কর্মীদের সঙ্গে নিজেও রাস্তায় থাকার ঘোষণা দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বলেছেন, প্রয়োজনে ঈদের দিনও চলবে কর্মযজ্ঞ। আর সে কাজে থাকবেন তিনি নিজেও।

ঈদের আগেই সড়ক সংস্কার কাজ শেষ করার আশ্বাস দিয়ে মন্ত্রী জানান, এখন পর্যন্ত ৭০ শতাংশ কাজ শেষ হয়ে গেছে। বাকি সময়ে কাজ শেষ করতে সবাই সক্রিয় আছেন।

শনিবার দুপুরে নোয়াখালীর কবিরহাট পৌরসভা প্রাঙ্গণে পানিবন্দী অসহায় দুঃস্থদের মাঝে ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

আগামী ২ সেপ্টেম্বর উদযাপিত হবে ঈদুল আজহা। ঈদে প্রতি বছর বড় শহর থেকে গ্রামমুখী স্রোত তৈরি হয়। মানুষের এই চলাচল নির্বিঘ্ন করতে সড়ক ব্যবস্থাপনার সঙ্গে জড়িত সংস্থার কর্মী এবং আইনশৃঙ্খলা বাহিনী বাড়তি দায়িত্ব পালন করে।

তবে এবার ঈদ যাত্রা নিয়ে এক ধরনের উদ্বেগ আছে সড়কের দুরাবস্থার কারণে। গত কয়েক মাস ধরে টানা বৃষ্টি, ক্ষণে ক্ষণে জলাবদ্ধতা এবং বন্যার কারণে সড়ক ভেঙে গেছে অনেক জায়গাতেই। আর এই সড়ক মেরামত করতে সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করেছে সরকার। নির্দিষ্ট সময় কাজ করার বদলে ২৪ ঘণ্টাই কাজ চলছে।

জনগণের ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে এমন আশাবাদ ব্যক্ত করে সড়ক মন্ত্রী বলেন, ‘জনগণের ঈদযাত্রা স্বন্তিদায়ক করতে আমরা দিনরাত পরিশ্রম করে যাচ্ছি, প্রয়োজনে ঈদের দিনও আমরা রাস্তায় থাকব।’

কাদের বলেন, ‘ঈদের সময় ঝড় বৃষ্টি যাই থাকুক না প্রকৌশলীরা ও পুলিশ রাস্তায় থাকবে। যেখানেই গর্ত হবে সেখানেই তাৎক্ষণিক সংস্কার করা হবে। এ পর্যন্ত সড়কের ৭০ ভাগ সংস্কার করা হয়েছে। ঈদের আগে বাকি কাজও সম্পূর্ণ হয়ে যাবে।’

মন্ত্রী বলেন, যান চলাচল স্বাভাবিক রাখতে মহাসড়কগুলোর কোথাও কোন গরুর হাট বসতে দেয়া হয়নি। ঈদ উপলক্ষে পশুবাহী গাড়ি চলাচল করায় মহাসড়কগুলোতে একটু যানজট তৈরি হচ্ছে। তবে ঈদের তিন দিন আগে রাস্তায় ভারী যানবাহন, ট্রাক ও লরি চলাচল বন্ধ করে দেয়া হবে।’

নোয়াখালীর জেলা প্রশাসক মাহবুবুল আলম তালুকদার, পুলিশ সুপার ইলিয়াছ শরীফ, কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমি, কবিরহাট পৌর মেয়র জহিরুল হক রায়হান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে সকালে মন্ত্রী নিজ এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের সাথে সাক্ষাৎ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here