ফুটপাতে-দোকানে জেঁকে বসেছে শীত, চাহিদা বেড়েছে শীতবস্ত্রের

0
761

মেহেদী হাসান,খুলনা থেকে : খুলনায় শীতের তীব্রতা বেড়েছে। নগরে এখনও অগ্রাহয়ণের শীত তেমন একটা প্রভাব না ফেললেও গ্রামগঞ্জে জেঁকে বসেছে শীত। তবে সন্ধ্যা ও রাতে উত্তরের হিমেল হাওয়া নগরজীবনেও শীতানুভূতির আনছে। আর শীত থেকে বাঁচতে শীতবস্ত্রের দোকানগুলোতে ক্রেতারা হুমড়ি খেয়ে পড়ছেন। ফুটপাত থেকে শুরু করে অভিজাত মার্কেটগুলোতে গরম কাপড়ের চাহিদা বাড়ছে। ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে খুলনা শহরের ফুটপাত ও পুরাতন কাপড়ের দোকানগুলোতে শীতবস্ত্রের পসরা সাজিয়ে বসেছেন মৌসুমি ব্যবসায়ীরা।

পর্যবেক্ষণে দেখা গেছে,  বড় বড় শপিংমল থেকে শুরু করে ফুটপাতের দোকানে জ্যাকেট, সোয়েটার, হুডি, শাল, চাদর, কাশ্মীরি শাল, হরেকরকম গেঞ্জিসহ বাহারি ডিজাইনের শীতের কাপড় পাওয়া যাচ্ছে। তরুণীদের জন্য রয়েছে হাল আমলের স্টাইলিশ নকশার শীতের কাপড়।

মার্কেটগুলো ঘুরে দেখা যায়, শীতের তীব্রতা না বাড়লেও, ক্রেতারা কেনাকাটা সেরে নিচ্ছেন। ক্রেতারা মনে করছেন শীত বেশি পড়লে কাপড়ের দাম বেড়ে যাবে। বিভিন্ন বয়সী ক্রেতারা ফুল হাতা গেঞ্জি, টুপি, পাতলা সোয়েটার, ট্রাউজারসহ হালকা শীতের কাপড় কিনতে শপিং মলগুলোতে ভিড় করছেন।

সরেজমিন দেখা গেছে, প্রতিটি কাপড়ের দোকানে বৃদ্ধি পাচ্ছে সোয়েটার, মাফলার, কান টুপি, মাথার টুপি, হাত মোজা, পায়ের মোজা, জ্যাকেট, প্যান্ট ইত্যাদি। নিত্যনতুন ডিজাইনের ছোট-বড় সকলের জন্য শীতের কাপড় সংগ্রহ এবং সাজাতে ব্যস্ত দোকানীরা। বাজার বা জনবহুল এলাকার রাস্তার দু’পাশে হকারদের ব্যবসাও জমজমাট। তবে আগের চেয়েও দাম বেশি হওয়ায় কিছুটা বিপাকে ত্রেতারা। রাস্তার পাশের হকারদের দোকানে উপচে পড়া ক্রেতাদের ভিড় লক্ষণীয়।

নগরীর নিক্সন মার্কেট, ক্লে রোড, লোয়ার যশোর রোড, জেলা পরিষদ ও ডাকবাংলা ফেরীঘাট এলাকা, কেসিসি মার্কেট এলাকা, কোর্ট এলাকা, বাংলাদেশ ব্যাংকের মোড়, রূপসা বাসস্ট্যান্ড, নতুন বাজার, দোলখোলা মোড়, ময়লাপোতা, নিরালা, গল্লামারি, জিরোপয়েন্ট মোড়, পাওয়ার হাউজ মোড়, কদমতলা মোড়, রেল স্টেশন, লঞ্চঘাট, সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড, জোড়াগেট, নতুন রাস্তা মোড়, খালিশপুর বাজার, বিআইডিসি রোডসহ বিক্রি হচ্ছে বিভিন্ন বাজার ও জনসমাগম এলাকায়। তবে অধিকাংশ জায়গায় সকালের থেকে বিকেল বা সন্ধ্যায় কেনাকাটা জমজমাট হতে দেখা গেছে।

নগরীর নিক্সন মার্কেট এলাকায় রতন বলেন, বাজারের প্রত্যেকটা দোকানে গরম কাপড়ের ছড়াছড়ি। যেটি দেখি সেটিই পছন্দ হয়। তবে গতবারের তুলনায় এবার দাম বেশি। কাপড় ব্যবসায়ী জনি হোসেন বলেন, শীত যত বাড়বে বেচাবিক্রি তত বাড়বে। শীতকে কেন্দ্র করে অনেকে সিজনাল ব্যবসায়ীও হয়েছে। শীতও বাড়ছে, গরম কাপড়ের কেনাবেচাও বাড়ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here