ফেনীর পর মিরসরাইয়ে খালেদার গাড়িবহরে হামলা, আবারও টার্গেট সাংবাদিরা

0
450

বিশেষ প্রতিনিধি : ফেনীর পর এবার চট্টগ্রামের মিরসরাইয়ে হামলার শিকার হয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহর। ভাঙচুর করা হয়েছে বেসরকারি টিভি চ্যানেল এনটিভি’র গাড়ি। শনিবার রাত পৌনে ৮টার দিকে মিরসরাই এলাকায় এ হামলার ঘটনা ঘটে। গাড়িবহরে থাকা পরিবর্তন ডটকমের বিশেষ প্রতিনিধি আতিক রহমান পূর্ণিয়া বলেন, মিরসরাই এলাকায় পৌঁছালে ইট ছুড়ে এনটিভি’র গাড়ির দু’দিকের গ্লাস ভেঙে দেওয়া হয়।

খালেদা জিয়ার গাড়িবহরের সঙ্গে থাকা সাংবাদিকদের গাড়িতেও হামলা চালানো হয়। এ সময় প্রথম আলো, ডিবিসি, একাত্তর, বৈশাখী, চ্যানেল আইসহ বিভিন্ন সংবাদমাধ্যমের গাড়ি ভাঙচুর করা হয়। এ সময় দুর্বৃত্তরা প্রথম আলোর গাড়ির কাচ ভেঙে ফেলে। এই হামলায় বেশ কয়েকজন সাংবাদিক আহত হয়েছেন।

একাত্তর টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক শফিক আহমেদ বলেন, ‘অতর্কিতে ৪০ থেকে ৫০ জন ছেলে লাঠিসোঁটা নিয়ে গাড়ির ওপর হামলা চালায়। আমাকে ও আমার চিত্রগ্রাহক আলম হোসেনকে তারা মারধর করে। আমাদের চ্যানেলের ক্যামেরাও ভেঙে ফেলা হয়েছে।’

প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা বলেন, এখনো রাস্তায় হামলাকারী দুর্বৃত্তরা অবস্থান করছে। মূলত স্টার লাইন পেট্রল পাম্পের কাছে তারা জড়ো হয়ে আছে।

এর আগে বিকাল পৌনে ৫টার দিকে বিএনপি চেয়ারপারসনের গাড়িসহ বহরের একাংশ ফেনীর মোহাম্মদ আলী বাজার অতিক্রমের পরপরই হামলার ঘটনা ঘটে।
ওই সময় ১৫-২০ যুবক লাঠিসোঁটা নিয়ে সড়কে উঠে আসে। তাদের কয়েকজনের হাতে আগ্নেয়াস্ত্রও ছিল। তারা হামলা চালিয়ে একাত্তর, ডিবিসি, চ্যানেল আই ও বৈশাখী টিভি গাড়ি ভাঙচুর করে। হামলায় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাদের তিনটি গাড়িও ক্ষতিগ্রস্ত হয়।
দুর্বৃত্তদের হামলায় একাত্তর টিভির শফিক আহমেদ, বৈশাখী টিভির গোলাম মোর্শেদ এবং ডিবিসি’র ক্যামেরাপারসনসহ কমপক্ষে পাঁচজন আহত হন।
বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেন, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা ফেনীর মোহাম্মদ আলী বাজার, ফতেহপুর ও দেবীপুর এলাকায় গাড়িবহরে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটিয়েছে।
এর আগে কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শনের উদ্দেশে সকাল সাড়ে ১০টার দিকে গুলশানের বাসভবন থেকে রওনা হন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
ফেনী সার্কিট হাউজে যাত্রাবিরতি শেষে চট্টগ্রামে তার রাত্রিযাপনের কথা রয়েছে। রোববার কক্সবাজার সার্কিট হাউজে রাত্রিযাপনের পর সোমবার খালেদা জিয়া রোহিঙ্গা শিবির পরিদর্শন ও ত্রাণ বিতরণ করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here