বন্ধন ডিস্ট্রিবিউশনের প্রতারনার ফাঁদে একাধিক যুবক

0
403

তালা প্রতিনিধি : বন্ধন ডিস্ট্রিবিউশন নামের এক পরিবেশক প্রতিষ্ঠানে উচ্চ বেতনের চাকরি করতে যেয়ে প্রতারনার শিকার হয়েছে একাধিক যুবক। প্রতিষ্ঠানের অধিন দীর্ঘদিন ধরে চাকরি করে যুবকরা বেতন, টিএ ও ডিএ পায়নি, অপরদিকে পাওনা টাকা চাওয়ায় প্রতিনিয়ত হুমকির সন্মুখিন হচ্ছে। ভুক্তভোগী যুবকরা তাদের পাওনা অর্থ ফেরৎ পেতে বিভিন্ন দোরে দোরে ঘুরছে।
তালা উপজেলার মুড়াগাছা গ্রামের আব্দুল মাজেদ সরদারের ছেলে ভুক্তভোগী কামরুল ইসলাম জানান, তিনি সহ আরো ৫জন যুবক বন্ধন ডিস্ট্রিবিউশন নামের একটি প্রতিষ্ঠানে মার্কেটিং অফিসার হিসেবে ৩মাসের অধিক সময় ধরে কাজ করে যাচ্ছে। বন্ধন ডিস্ট্রিবিউশন রংপুরের সহরের একটি পরিবেশক প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানটি আরাফাত কেমিকেল ওয়ার্কস কোম্পানীর সহযোগী প্রতিষ্টান হিসেবে সংশ্লিষ্ট কোম্পানীর পন্য বাজারজাত করে। বন্ধন ডিস্ট্রিবিউটরের দেয়া বিজ্ঞাপন অনুযায়ী যশোর রিজনের এএসএম পদের জন্য আবেদন করে বিধি অনুযায়ী কামরুল ইসলাম ২৫ হাজার টাকা মাসিক বেতন, সাথে টিএ ও ডিএ সুবিধা সহ নিয়োগ প্রাপ্ত হয়ে ৩ মাসের অধিক সময় সততার সাথে দায়িত্বপালন করে যাচ্ছে।
কামরুল ইসলামের অভিযোগ, বন্ধন ডিস্ট্রিবিউটরের অধিন ৩ মাসের অধিক সময় চাকরি করলেও আজ পর্যন্ত বেতনের এবং টিএ ও ডিএ বাবদ প্রায় ১ লক্ষ টাকার মধ্যে কোনও টাকা দেওয়া হয়নি। বেতনের টাকা চাইলেই নানান অযুহাত দিয়ে তালবাহানা করে বন্ধন ডিস্ট্রিবিউটরের সিইও রবিউল ইসলাম ও এইচআরএম শফিক আহমেদ। একইভাবে অত্র প্রতিষ্ঠানে কর্মরত সাত্তার, নুরুল, রানা, রতন ও ইমরানের বেতন এবং টিএ ও ডিএ বাবদ আরো ১ লক্ষ ১০ হাজার টাকার মধ্যে কোনও টাকা দেয়নি বন্ধন ডিস্ট্রিবিউটর। দীর্ঘদিন ধরে বেতন না পেয়ে মানবেতর জীবন যাপন করতে থাকা দরিদ্র পরিবারের যুবকরা বেতন চাইলে গত ২২ মে মোবাইল ফোনের মাধ্যমে তাদের নানাবিধ হুমকি দেয় বন্ধন ডিস্ট্রিবিউটরের প্রদান। এতে বাধ্য হয়ে ভুক্তভোগী যুবকদের পক্ষে কামরুল ইসলাম বাদী হয়ে কর্ম এলাকা যশোর কতোয়ালী মডেল থানায় বন্ধন ডিস্ট্রিবিউটরের সিইও রবিউল ইসলাম ও এইচআরএম শফিক আহম্মেদ এর বিরুদ্ধে একটি জিডি করেন, যার নং : ১৪৩৭, তাং : ২৫/০৫/১৮ ইং।
এদিকে থানায় জিডি করার পর বিষয়টি জানতে পেরে বন্ধন ডিস্ট্রিবিউটরের সিইও বেতন ও টিএ সহ ডিএ দেবার মিথ্যা প্রলভোন দেখিয়ে ক্ষতিগ্রস্থ যুবক কামরুল ইসলাম সহ অন্য যুবকদের কাছ থেকে একটি কাগজে স্বাক্ষর করিয়ে নেয়। উক্ত স্বাক্ষরের পর থেকে বন্ধন ডিস্ট্রিবিউটর’র পক্ষ থেকে দাবী করা হচ্ছে- কামরুল ইসরাম সহ অন্য যুবকরা তাদের প্রাপ্য বুঝে পেয়ে স্বেচ্ছায় তারা চাকরি থেকে অব্যহতি নিয়েছে। বন্ধন ডিস্ট্রিবিউটরের এমন প্রতারনার শিকার হয়ে নিরিহ ও দরিদ্র যুবকরা অসহায় হয়ে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here