বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করতে হেফাজত-লেখক

0
266

নিজস্ব প্রতিবেদক : ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেছেন, বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করতে হেফাজত তাণ্ডব চালিয়েছে। পাকিস্তানি মদদপুষ্টদের সরাসরি অর্থায়নে তারা এ কার্যক্রম চালাচ্ছে। সারাদেশে যেখানেই তারা অরাজকতা চালাবে সেখানেই ছাত্রলীগ তাদের প্রতিহত করবে। এজন্য জেলা ও উপজেলা পর্যায়ে নির্দেশনা দেওয়া আছে।

সোমবার (২৯ মার্চ) দুপুরে যশোর জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে শহরের বকুলতলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

লেখক ভট্টাচার্য বলেন, আমরা ছাত্র সমাজ ও তরুণ সমাজ খুব হতাশ। জাতির পিতার নেতৃত্বে আমরা যে স্বাধীনতা অর্জন করেছিলাম, সেই স্বাধীনতার আমরা ৫০ বছর উদযাপন করছি। কিন্তু সেই সময় আমরা দেখতে পাচ্ছি একাত্তরের স্বাধীনতাবিরোধী চক্র বাংলাদেশকে খারাপভাবে বহির্বিশ্বের কাছে উপস্থাপনের চেষ্টা করছে। তারা ১৯৭৫ সালে জাতির জনককে হত্যা করে বিশ্বের বুকে আমাদেরকে বিশ্বাসঘাতক বানিয়েছিল। আজকে যখন সারাবিশ্ব থেকে সরকার প্রধানরা বাংলাদেশে আসছেন তখন তারা তাণ্ডব চালাচ্ছে। ১০ দিনব্যাপী সুবর্ণজয়ন্তী উৎসব ভণ্ডুল করতে ও বিশ্বের কাছে বাংলাদেশকে হেয় করতে হেফাজতিরা উঠে পড়ে লেগেছে।

যশোর জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন লেখক ভট্টাচার্য
তিনি আরও বলেন, একটি অগোছালো অবস্থায় ছাত্রলীগের দায়িত্ব নিয়েছিলাম। এরপর করোনার কারণে সব কিছু থমকে যায়। কিন্তু ছাত্রলীগ বসে থাকেনি, মানবিক ও সামাজিক কার্যক্রমের মধ্য দিয়ে সাধারণ জনগণকে সেবা দিয়ে যাচ্ছে। যশোরে দুই বছর ধরে কমিটি নেই। তারপরও কিন্তু ছাত্রলীগের নেতাকর্মীরা সাধারণ মানুষের পাশে গিয়ে দাঁড়িয়েছে।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি, সহ-সভাপতি আব্দুল মজিদ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী প্রমুখ উপস্থিত ছিলেন।